যে ভাবনায় স্কোয়াডে নাসুম, ব্যাকআপ হিসাবে মোসাদ্দেক

মিনহাজুল আবেদিন নান্নু

জাতীয় দলের রাডারে বেশ কয়েক বছর ধরেই আছেন নাসুম আহমেদ। বাঁহাতি এই স্পিনার গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি দলে জায়গা পেলেও ছিলেন না একাদশে। তবে এবার আরেক দফা ডাক পেলেন সিলেটের এই স্পিনার। নিউজিল্যান্ডের মত স্পিন বিরুদ্ধ কন্ডিশনেও তাকে জায়গা দেওয়ার ব্যাখ্যা দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

এদিকে ২০১৯ সালে সর্বশেষ জাতীয় দলের জার্সি গায়ে চাপানো অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতও ফিরেছেন দলে। সৈকতকে মূলত ব্যাকআপ খেলোয়াড় হিসেবে রাখা হয়েছে বলে জানান নান্নু।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডের ২৪ জনের প্রাথমিক স্কোয়াডে থাকলেও ১৮ সদস্যের স্কোয়াডে সুযোগ হয়নি নাসুমের। এবার তাকে জায়গা দিতে গিয়ে নিউজিল্যান্ড সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে রাখা হয়নি আরেক বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামকে।

তাইজুলকে টেস্টে বেশি খেলানোর চিন্তাভাবনা থেকেই নাসুমদের সীমিত ফরম্যাটের জন্য প্রস্তুত করতে চায় নির্বাচকরা। একাদশে সুযোগ পেলে নাসুম ভালো করবে বলেও বিশ্বাস প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর।

তাইজুলকে বাদ দিয়ে ওয়ানডে, টি-টোয়েন্টির জন্য ২৬ বছর বয়সী এই বাঁহাতিকে দলে ভেড়ানোর ব্যাখ্যায় গণমাধ্যমকে নান্নু বলেন, ‘টেস্ট ক্রিকেটে এখন তাইজুলকে বেশি খেলানোর চিন্তাভাবনা করছি। নাসুমকে তো টি-টোয়েন্টি ফরম্যাটের ভাবনায় রেখেছি। ঘরোয়াতেও ওর পারফরম্যান্স যথেষ্ট ভালো। আশা করছি আন্তর্জাতিক অঙ্গনে নাসুম নিজেকে মেলে ধরতে পারবে।’

এদিকে ২০১৯ সালের পর জাতীয় দলে ফিরেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। সর্বশেষ খেলেছেন ভারতের বিপক্ষে রাজকোটে টি-টোয়েন্টি ম্যাচ। দলে ফিরেছেন গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেক হওয়া ওপেনার নাইম শেখও। ইতোমধ্যে বাঁহাতি এই ব্যাটসম্যান খেলেছেন ৬ টি-টোয়েন্টিও।

নাইম-মোসাদ্দেকদের দলে ফেরানো প্রসঙ্গে প্রধান নির্বাচক জানান, ‘সৈকতকে নেওয়া হয়েছে ব্যাকআপ খেলোয়াড় হিসেবে। যেহেতু ব্যাটিং বোলিং পারে, অলরাউন্ডার। টিম ম্যানেজমেন্ট যদি মনে করে ভালো অবস্থানে থাকে, খেলাবে।’

‘আমরা পুল বড় করতে চাই। তিন ফরম্যাটেই অনেক খেলা আছে। এজন্য স্কোয়াড বড় করা। যেহেতু ঘরোয়া ক্রিকেট পুরোপুরি শুরু করতে পারিনি। আশা করছি নিউজিল্যান্ডে ভালো ক্রিকেট খেলব।’

৯৭ প্রতিবেদক

Read Previous

যেকারণে স্কোয়াডে ৭ পেসার, জানালেন নান্নু

Read Next

আজ পর্দা উঠছে পিএসএল-৬ এর

Total
2
Share