যেকারণে স্কোয়াডে ৭ পেসার, জানালেন নান্নু

যেকারণে স্কোয়াডে ৭ পেসার, জানালেন নান্নু

বাংলাদেশের নিউজিল্যান্ড সফর সামনে রেখে আজ ঘোষণা হয়েছে ২০ সদস্যের ওয়ানডে ও টি-টোয়েন্টি দল। যেখানে জায়গা হয়েছে ৭ পেসারের। এমনিতে নিউজিল্যান্ডের কন্ডিশন পেসারদের জন্য সহায়ক। তবে সহায়ক কন্ডিশনের বাইরে ভিন্ন কারণেও দলে পেসারদের আধিক্যতার কারণ জানালেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

দল ঘোষণার পরই কক্সবাজার আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে উপস্থিত সাংবাদিকদের সাথে কথা বলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। কক্সবাজারে চলমান লেজেন্ডস চ্যাম্পিয়নস ট্রফির বৈশাখি বেঙ্গলস দলের আইকনও নান্নু।

নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে ৭ পেসার প্রসঙ্গে নান্নু বলেন, ‘করোনার জন্য একটু বড় স্কোয়াড দিতে হয়। ওখানে কোয়ারেন্টাইন শেষ করে ক্যাম্প যখন শুরু হবে তখন সব খেলোয়াড়ের ফিট থাকার ব্যাপার আছে, এজন্য স্কোয়াড বড় করেছি। কেউ যদি ইনজুরড হয়, বা কারও কোনো সমস্যা হলে নতুন করে কাউকে ঐ সময় নেওয়া কঠিন। ওরা যে সিস্টেম করেছে তাতে কেউ আসতে পারবে না, যেতে পারবে না। এখন যারা একসাথে যাবে তাদের একসাথেই আসতে হবে।’

স্কোয়াডে জায়গা পেয়েছেন তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেনের সাথে এখনো অভিষেকের অপেক্ষায় থাকা বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে ডাক পেলেও অভিষেক হয়নি যুব বিশ্বকাপ জয়ী দলের এই সদস্যের।

এদিকে এখনো পর্যন্ত নিউজিল্যান্ডের মাটিতে কোন জয় না পাওয়া বাংলাদেশ এবার ভালো ফল করবে বলে বিশ্বাস প্রধান নির্বাচকের। সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

নিউজিল্যান্ড সফরে ভালো ফল প্রত্যাশা করা নান্নু জানান এবারই ধরা দিতে পারে প্রথম জয়, ‘অবশ্যই (জয়) সম্ভব। এবার অভিজ্ঞ এক দল যাচ্ছে। করোনার কারণে এক বছর বিরতির পরও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছি। এজন্য আত্মবিশ্বাসী। আশা করি ইন শা আল্লাহ উন্নতির ধারা ঠিক থাকলে ভালো ফল দেখব।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আকরাম, নান্নুর দল ছাড়াই নিশ্চিত হল টেন ডট টেনের চার সেমিফাইনালিস্ট

Read Next

যে ভাবনায় স্কোয়াডে নাসুম, ব্যাকআপ হিসাবে মোসাদ্দেক

Total
4
Share