আকরাম, নান্নুর দল ছাড়াই নিশ্চিত হল টেন ডট টেনের চার সেমিফাইনালিস্ট

আকরাম, নান্নুর দল ছাড়াই নিশ্চিত হল টেন ডট টেনের চার সেমিফাইনালিস্ট

সাবেক ক্রিকেটারদের নিয়ে চলমান লেজেন্ডস চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালের চার দল চূড়ান্ত হয়েছে। যেখানে আকরাম খান ও মিনহাজুল আবেদিন নান্নুর জাদুবে স্টার্স ও বৈশাখি বেঙ্গলস বাদ পড়েছে। প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে খালেদ মাহমুদ সুহজনের এক্সপো রাইডার্স ও হাবিবুল বাশার সুমনের জেমকন টাইটান্স। আরেক সেমিফাইনালে লড়বে নাইমুর রহমান দুর্জয়ের নারায়ণগঞ্জ ওয়ারিয়র্স ও খালেদ মাসুদ পাইলটের একমি স্ট্রাইকার্স।

কক্সবাজারে শনিবার (২০ ফেব্রুয়ারি) শেষ হচ্ছে সুবরা সিস্টেমস লেজেন্ডস চ্যাম্পিয়নস ট্রফি পাওয়ার্ড বাই ওয়ালটন। যেখানে ৬ দলের হয়ে অংশ নিয়েছেন বাংলাদেশের জাতীয় দল আর ঢাকা প্রিমিয়ার লিগে খেলা সাবেক ক্রিকেটাররা। এলসিটি টেন ডট টেনের আয়োজক এসিই ও ক্রিকবল।

সেমিফাইনালের ৪ দল চূড়ান্ত হয়েছে। নারায়ণগঞ্জ ওয়ারিয়র্স, একমি স্ট্রাইকার্স, এক্সপো রাইডার্স ও জেমকন টাইটান্স খেলবে শেষ চারে। গ্রুপ এ থেকে এক্সপো রাইডার্স ২ ম্যাচ জিতে চ্যাম্পিয়ন, বৈশাখি বেঙ্গলস ও জেমকন টাইটান্স সমান ১ ম্যাচ করে জিতলেও, রানরেটে এগিয়ে থাকায় শেষ চারে জেমকন টাইটান্স। অন্য গ্রুপে নারায়ণগঞ্জ ওয়ারিয়র্স জিতেছে ৩ ম্যাচের সবগুলো আর একমি স্ট্রাইকার্স জিতেছে ২ ম্যাচ।

গ্রুপ পর্বের ২য় দিনে জাদুবে স্টার্সকে ৫৫ রানে হারিয়েছে এক্সপো রেইডার্স। এক্সপো রেইডার্স টস হেরে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে করে ১৩৩। ৩৫ করেন ওয়াসেল উদ্দিন আর তালহা জুবায়ের ৯ বলে ২৬। বল হাতেও ওয়াসেল উদ্দিন নিয়েছেন ৩ উইকেট। ৭৮ রানে ইনিংস শেষ হয় জাদুবে স্টার্সের।

জয় পেয়েছে নারায়ণগঞ্জ ওয়ারিয়র্স। ৪ উইকেটে হারিয়েছে জেমকন টাইটান্সকে। জাভেদ ওমর বেলিমের অপরাজিত ৭৭ রানে ৪ উইকেটে ১০৬ করে জেমকন টাইটান্স। জবাবে ২ বল আগেই জয় পায় নারায়ণগঞ্জ ওয়ারিয়র্স। ২৯ রান করে ম্যাচ সেরা হয়েছেন সুমন ভূইয়া।

পরের ম্যাচেও হেরেছে জাদুবে স্টার্স। ৪৯ রানে জয়ী দল জেমকন টাইটান্স। এই ম্যাচেও ফিফটি করেছেন জাভেদ ওমর বেলিম। ৩৫ বলে করেছেন ৬৭। ৭ উইকেটে ১১৭ করে জেমকন টাইটান্স। তবে, জাদুবে স্টার্স ৭০ বলে করে ৮ উইকেটে ৬৮। ম্যাচ সেরা জাভেদ ওমর বেলিম।

৩য় ম্যাচে এসে প্রথম হারতে হয়েছে একমি স্ট্রাইকার্সকে। ২৮ রানের জয় পেয়েছে এক্সপো রেইডার্স। ৩ উইকেটে ১১১ করে এক্সপো রেইডার্স। জবাবে ৬ উইকেটে ৮৩ রানে থামে একমি স্ট্রাইকার্স। ২৬ রান আর ১ উইকেট নিয়ে ম্যাচ সেরা ফয়সাল হোসেন।

সেমিফাইনাল নিশ্চিতের জন্য মাঠে নামে বৈশাখী বেঙ্গলস ও নারায়ণগঞ্জ ওয়ারিয়র্স। শেষ বলে জয় পায় নারায়ণগঞ্জ ওয়ারিয়র্স। প্রথমে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১১১ করে বৈশাখী বেঙ্গলস। তানভীর আহমেদের ৩৪ আর সুমন ভূইয়ার ৩৬ রানে জয় পায় নারায়ণগঞ্জ ওয়ারিয়র্স। ম্যাচসেরা সুমন ভূইয়া।

শনিবার সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে নারায়ণগঞ্জ ওয়ারিয়র্স-একমি স্ট্রাইকার্স ও এক্সপো রেইডার্স –জেমকন টাইটান্স। সেমিফাইনালে উঠতে না পারা ২ দল বৈশাখী বেঙ্গলস ও জাদুবে স্টার্স মুখোমুখি হবে বোল ফাইনালে। এছাড়াও সেমিফাইনালে পরাজিত দল মুখোমুখি হবে প্লেট ফাইনালে। ফাইনাল দিয়ে পর্দা নামবে ১০ ওভার ১০ বলের এবারের লেজেন্ডস চ্যাম্পিয়ন্স ট্রফির।

৯৭ প্রতিবেদক

Read Previous

শ্রীলঙ্কার ফাস্ট বোলিং কোচ হলেন চামিন্দা ভাস

Read Next

যেকারণে স্কোয়াডে ৭ পেসার, জানালেন নান্নু

Total
2
Share