আইপিএলে খেলতে ছুটি নিয়েছেন সাকিব

আইপিএলে পুরোটা সময় খেলতে ছুটি নিয়েছেন সাকিব

গতকাল (১৮ ফেব্রুয়ারি) চেন্নাইয়ে বসেছিল আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) এর নিলাম। বাংলাদেশ থেকে নিলামে নাম ছিল ৫ ক্রিকেটারের (সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোহাম্মদ সাইফউদ্দিন)। দল পেয়েছেন কেবল সাকিব আল হাসান (কোলকাতা নাইট রাইডার্স) ও মুস্তাফিজুর রহমান (রাজস্থান রয়্যালস)।

বাংলাদেশের ক্রিকেটাররা আইপিএলের পুরোটা সময় থাকবে না, এমনটা ফ্র্যাঞ্চাইজিগুলোকে জানিয়ে দিয়েছিল আইপিএল গভর্নিং কাউন্সিল। অনেকের ধারণা সাকিব-মুস্তাফিজদের দাম কম হয়েছে এই কারণেই।

কোলকাতা নাইট রাইডার্স অবশ্য সাকিব আল হাসানকে দলে টেনে স্বস্তিতেই থাকতে পারে। আইপিএলের বেশি সময় খেলতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছুটি নিয়েছেন সাকিব। বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) সেই ছুটি মঞ্জুরও করেছে।

জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘সে (সাকিব) সম্প্রতি একটা চিটি দিয়েছে (বিসিবি বরাবর) শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট না খেলতে চেয়ে। কারণ সে আইপিএলে খেলতে চায়। আমরা তাকে অনুমতি দিয়েছি। কারণ যে খেলতে চায় না তাকে জোর করে খেলানোর কোন অর্থ নেই।’

যদিও শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে সাকিব খেলবেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য, সাকিব আল হাসানকে ৩ কোটি ২০ লাখ ভারতীয় রুপিতে দলে ভিড়িয়েছে কোলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। কেকেআরের হয়ে ৪৩ ম্যাচ খেলা সাকিব দলকে ২০১২ ও ২০১৪ সালে শিরোপা জিতিয়েছিলেন।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

এদিকে সাকিব আল হাসানের টেস্ট সিরিজ থেকে সরে দাড়ানোর ঘটনা এবারই প্রথম নয়। ২০১৭ সালের সেপ্টেম্বরে টেস্ট ফরম্যাট থেকে ৬ মাসের বিরতি নিয়েছিলেন সাকিব। বিশ্বের প্রায় সব ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টের অংশ হওয়া সাকিব নিজের ওয়ার্কলোড ঠিক করতেই তেমনটা করেছিলেন বলে জানিয়েছিলেন।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন সাকিব, আইসিসির দেওয়া ১ বছরের নিষেধাজ্ঞা শেষে। ওয়ানডে সিরিজে সিরিজসেরা হয়েছিলেন সাকিব। শেষ ওয়ানডেতে গ্রোয়েন ইনজুরিতে পড়া সাকিব ১ম টেস্টের কিছু অংশ ও শেষ টেস্টের পুরোটা খেলতে পারেননি। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে নিউজিল্যান্ড সফর থেকেও সরে দাড়িয়েছেন তিনি।

৯৭ ডেস্ক

Read Previous

রেকর্ড মূল্যে মরিস, সস্তায় মুস্তাফিজ- যেমন হল রাজস্থান স্কোয়াড

Read Next

বাংলাদেশের ‘৩’ ক্রিকেটার আইসিসির নজরদারিতে

Total
32
Share