ঘরের ছেলে ঘরে ফিরেছে, লক্ষ্য ৩য় শিরোপা

ঘরের ছেলে ঘরে ফিরেছে, লক্ষ্য ৩য় শিরোপা

চলতি বছরের এপ্রিলে মাঠে গড়াচ্ছে আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) এর ১৪ তম আসর। আগের ১৩ বারে ২ বার শিরোপা জিতেছে কোলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। ২০১২ ও ২০১৪- চ্যাম্পিয়ন হবার দুই বছরেই কোলকাতা শিবিরে ছিলেন বাংলাদেশের পোস্টারবয় সাকিব আল হাসান। ২০১১ থেকে শুরু হয়ে সাকিবের সঙ্গে কেকেআরের বন্ধন ছিন্ন হয় ২০১৭ এর পর।

সেই বন্ধন আবার নতুন করে জোড়া লেগেছে। ২০২১ সালের আইপিএলকে সামনে রেখে নিলামে ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছে শাহরুখ খানের মালিকানাধীন দল।

কোলকাতার পক্ষে ৪৩ ম্যাচ খেলা সাকিব দলে ফেরাতে ভাগ্য বদলাবে, এমনটাই বিশ্বাস কেকেআরের।

কোলকাতা নাইট রাইডার্সের সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত এক ভিডিও বার্তায় সাকিব বলেন, ‘হ্যালো এভ্রিওয়ান,আশা করি সবাই ভালো আছেন। খুবই এক্সাইটেড এই বছর কেকেআরের হয়ে খেলতে পারব এই জন্য। তেমনই রেজাল্ট করার চেষ্টা করব যেরকম ২০১২ ও ২০১৪ তে করেছি। দুইটি চ্যাম্পিয়নশিপ আমরা একসাথে জিতেছি। ধন্যবাদ সবাইকে।’

 

View this post on Instagram

 

A post shared by Kolkata Knight Riders (@kkriders)

সাকিব আল হাসান ছাড়াও নিলাম থেকে হরভজন সিং, বেন কাটিং, করুন নায়ার, পাওয়ান নেগি, ভেঙ্কটেশ আইয়ার, শেলডন জ্যাকসন ও ভৈভব আরোরা- মোট এই ৮ জনকে কেনে কোলকাতা। এর আগে ১৭ জনকে ধরে রেখেছিল তারা।

৮ বিদেশী ও ১৭ দেশি ক্রিকেটার নিয়ে মোট ২৫ জনের স্কোয়াড তৈরি করেছে কেকেআর, যে দলের অধিনায়ক এউইন মরগান, প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককুলাম।

২০২১ আইপিএলে কোলকাতা নাইট রাইডার্সের স্কোয়াডঃ

এউইন মরগান (অধিনায়ক, ইংল্যান্ড), শিবাম মাভি, স্বন্দ্বীপ ওয়ারিয়ার, কুলদ্বীপ যাদব, সাকিব আল হাসান (বাংলাদেশ), সুনীল নারাইন (ওয়েস্ট ইন্ডিজ), ভৈভব আরোরা, লকি ফার্গুসন (নিউজিল্যান্ড), বেন কাটিং (অস্ট্রেলিয়া), টিম সেইফার্ট (নিউজিল্যান্ড), করুন নায়ার, শেলডন জ্যাকসন, ভেঙ্কটেশ আইয়ার, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), হরভজন সিং, প্যাট কামিন্স (অস্ট্রেলিয়া), আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ), প্রাসিধ কৃষ্ণা, শুবমান গিল, নিতিশ রানা, পাওয়ান নেগি, কমলেশ নাগারকোটি, রিঙ্কু সিং, বরুন চক্রবর্তী, রাহুল ত্রিপাঠি।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

৯৭ ডেস্ক

Read Previous

যে কারণে এক যুগ পরেও সফল মোহাম্মদ রফিক

Read Next

রেকর্ড মূল্যে মরিস, সস্তায় মুস্তাফিজ- যেমন হল রাজস্থান স্কোয়াড

Total
26
Share