শেষ মুহূর্তে আইপিএল নিলামে মুশফিকুর রহিম

আকবরের পর ফিরলেন মুশফিকও

আজ (১৮ ফেব্রুয়ারি) চেন্নাইয়ে বসবে আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) এর খেলোয়াড় নিলাম। সেই নিলামে শুরুতে নাম না থাকলেও শেষমুহূর্তে যুক্ত হয়েছেন বাংলাদেশের তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। 

উইকেটরক্ষকের তালিকায় যুক্ত হয়েছে মুশফিকের নাম। তার ভিত্তি মূল্য ১ কোটি ভারতীয় রুপি।

এর আগে ৪ জন বাংলাদেশি ক্রিকেটারের নাম উঠেছে এবারের নিলামে। মুশফিককে দিয়ে এই সংখ্যাটা হল ৫।

এবারের আইপিএলে (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) বাংলাদেশের ক্রিকেটারদের পুরোটা সময় পাওয়া যাবে না। এছাড়া অন্যান্য দেশের ক্রিকেটাররা পুরো মৌসুম খেলবেন, এমনটা জানিয়েছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। ১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার আইপিএলের নিলাম অনুষ্ঠিত হবে।

‘বাংলাদেশের খেলোয়াড়দের ১৯ মের পরে বা তার আগে থেকে আর পাওয়া যাচ্ছে না। কেননা তখন তাদের অন্য সিরিজ রয়েছে,’ নিলামের আগে বিসিসিআই জানায়।

সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে মে মাসে শ্রীলঙ্কায় তিন ম্যাচের সিরিজ খেলতে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। শ্রীলঙ্কার খেলোয়াড়দের আইপিএলে পাওয়ার সম্ভাবনা নিয়ে এখনো নিশ্চিত করা হয়নি। নিলামে বাংলাদেশের ৫ জন (সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুশফিকুর রহিম) এবং শ্রীলঙ্কার ৯ জন রয়েছে। বাংলাদেশ ও শ্রীলঙ্কার কেউই নেই ফ্র্যাঞ্চাইজিগুলোর ধরে রাখা ক্রিকেটারদের তালিকায়।

পুরোটা সময়ে সাকিব-মুস্তাফিজদের না পাওয়ার নোটিশ নিশ্চিত করেই তাদের প্রতি ফ্র্যাঞ্চাইজিগুলোর আগ্রহ কমিয়ে দিবে।

৯৭ ডেস্ক

Read Previous

মইন আলির কাছে ক্ষমা চেয়েছেন রুট

Read Next

বাবরের বিপক্ষে বল করতে মুখিয়ে আছেন রাশিদ খান

Total
18
Share