স্বাভাবিক জীবনে ফেরার অপেক্ষায় আশরাফুল-তুষাররা

স্বাভাবিক জীবনে ফেরার অপেক্ষায় আশরাফুল-তুষাররা

করোনা ভ্যাকসিনের ক্ষেত্রে সরকারিভাবে ৪০ বছরের বেশি বয়সীদের দেওয়া হচ্ছে অগ্রাধিকার। তবে খেলোয়াড়দের ক্ষেত্রে বিশেষ ব্যবস্থাপনায় জাতীয় স্বার্থে শিথিল করা হচ্ছে বয়স। নিউজিল্যান্ড সফরের জাতীয় দলের ক্রিকেটারদের পর ঘরোয়া লিগের ক্রিকেটারাদের জন্যও তালিকা প্রস্তুত করছে বিসিবি। ক্রিকেটারদের টিকার আওতায় এনেই আগামী মাসে আয়োজন করা হবে জাতীয় ক্রিকেট লিগ। টিকা নিয়ে খেলতে আপত্তি নেই ক্রিকেটারদের, অপেক্ষা স্বাভাবিক জীবন যাপনের।

দীর্ঘ বিরতির পর আগামী মাসের মাঝামাঝি সময়ে মাঠে গড়াতে পারে ২২তম জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। ফলে এনসিএল দিয়ে মাঠে ফিরতে যাচ্ছে দেশের নিয়মিত ঘরোয়া ক্রিকেট কার্যক্রম। গতকাল থেকে বিভাগীয় দলগুলোর ফিটনেস টেস্ট শুরু হয়েছে মিরপুর ইনডোর সেন্টারে। আজ (১৭ ফেব্রুয়ারি) ফিটনেস টেস্ট দিয়েছে ঢাকা, বরিশাল ও খুলনা বিভাগের ক্রিকেটাররা।

ফিটনেস টেস্ট শেষে করোনা টিকা প্রসঙ্গে নিজেদের অভিমত জানাতে গিয়ে ক্রিকেটাররা ইতিবাচক মন্তব্যই করেছেন। জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল তো বলছেন টিকা আসাতে স্বাভাবিক জীবনযাপনে ফেরার সুযোগ তৈরি হবে।

গণমাধ্যমের সাথে আলাপে আশরাফুল বলেন, ‘এটা তো খুবই ভালো, তাহলে আর বায়ো বাবলে থাকতে হবে না। টিকা দিলে আমরা স্বাভাবিক জীবন যাপন করতে পারবো। এটা খুবই ইতিবাচক ব্যাপার।’

এদিকে ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মুখ ও পারফর্মার তুষার ইমরান বলছেন শুরুতে অনাগ্রহ প্রকাশ করলেও একটা সময় ক্রিকেটাররা বাধ্য হবেন করোনা টিকা নিতে।

তার মতে, ‘আমার কাছে মনে হয় সবাই ভ্যাকসিনের আওতায় আসবে। এখন হয়তো কেউ কেউ ভয় পাচ্ছে। সরকার থেকে যেহেতু বলেছে ভয়ের কোন কারণ নাই। কোন পাশ্বপ্রতিক্রিয়া হলে তারাই দেখবে। সুতরাং সবাই মনে হয় ভ্যাকসিন নিয়েই খেলবে। কারণ আপনি যদি বিদেশ ট্যুর করতে যান তাহলেও আপনার ভ্যাকসিনের প্রয়োজন আছে। সুতরাং একটা সময় আসবে যখন ভ্যাকসিন নিতে সবাই বাধ্য থাকবে।’

পেসার কামরুল ইসলাম রাব্বি আবার নিজের মতামতের চাইতে বিসিবির উপরই বেশি নির্ভরতা দেখালেন। দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা বলে বিসিবির নেওয়া সিদ্ধান্তেই তার আস্থা।

রাব্বি বলেন, ‘আমাদেরকে যদি বিসিবি বলে (টিকা) দিতে আমরা অবশ্যই দিব। তারা আমাদের অভিভাবক, আমাদের অবশ্যই ভালো চাইবে। তারা দিতে বললে অবশ্যই দিব।’

৯৭ প্রতিবেদক

Read Previous

মিরপুরে ফিরছে ‘পুরনো দিন’

Read Next

টেস্ট দলেই ফেরার স্বপ্ন আশরাফুলের

Total
14
Share