ভারতকে কেভিন পিটারসেনের খোঁচা

ভারতকে কেভিন পিটারসেনের খোঁচা

প্রথম টেস্টে হারের পর দ্বিতীয় টেস্টেই ঘুরে দাঁড়িয়েছে ভারত। ইংল্যান্ডকে রেকর্ড ৩২৭ রানে হারালো ভিরাট কোহলির দল। এমন জয়ের পর ভারতকে অভিনন্দন জানালেও খোঁচা দিতে ভুলেননি সাবেক ইংলিশ ব্যাটসম্যান কেভিন পিটারসেন। তার মতে ভারত ইংল্যান্ডের ‘বি’ দলকেই হারিয়েছে।

ইংলিশদের নাকানি চুবানি খাইয়ে চারদিনেই ম্যাচ জিতে নেয় কোহলির দল। দুই ইনিংসের কোনটিতেই ২০০ পেরোতে পারেনি সফরকারীরা। অভিষিক্ত আক্সার প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিনের স্পিন ঘূর্ণিতে নাকাল হয়েছে জো রুট, ররি বার্নস, বেন স্টোকসরা। ৬ষ্ঠ ভারতীয় স্পিনার হিসেবে অভিষেকে পাঁচ উইকেট আক্সারের, অন্যদিকে সেঞ্চুরি, ইনিংসে পাঁচ উইকেট সহ অশ্বিনের শিকার ম্যাচে ৮ উইকেট।

তবে ভারতের সাফল্যকে কিছুটা হলেও ছোট করে দেখছেন পিটারসেন। মূলত রোটেশন পলিসির কারণে ইংলিশ ক্রিকেটারদের ঘুরিয়ে ফিরিয়ে খেলানোর ফলে পূর্ণ শক্তির দল পাওয়া যাচ্ছে না। সদ্য সমাপ্ত ম্যাচে খেলেননি জিমি অ্যান্ডারসন, চোটের কারণে বাদ পড়তে হয় জফরা আর্চারকেও।

ম্যাচ শেষে নিজের টুইটার থেকে কেভিন পিটারসেন টুইট করেন। যেখানে লিখেন, ‘অভিনন্দন ভারত, ইংল্যান্ডের ‘বি’ দলকে হারানোর জন্য।’

এদিকে ম্যাচে ৮ উইকেট শিকার করার পাশাপাশি ব্যাট হাতেও দলের হয়ে সবচেয়ে বেশি রান করা অলরাউন্ডার মইন আলিকে বাদ দিয়েই পরের দুই টেস্টের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড ও ওয়েলশ ক্রিকেট বোর্ড (ইসিবি)।

মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপের বছর বলে ক্রিকেটারদের শারীরিকভাবে পর্যাপ্ত বিশ্রাম দিতেই এমন পন্থা অবলম্বন ইসিবির। যদিও এটিকে ভালোভাবে দেখছেন না সাবেক ইংলিশ ব্যাটসম্যান পিটারসেন।

এ প্রসঙ্গে টুইটারে পিটারসেন লিখেন, ‘টেস্ট জিততে সবচেয়ে কঠিন জায়গার জন্য সেরা দল বেছে নিলেন না। আসলে আপনি এসব ক্ষেত্রে আবেগ দেখাতে পারেন না। মইন আলি এখন একটি টেস্ট খেলে বাড়ি ফিরতে যাচ্ছে। বাহ!’

৯৭ ডেস্ক

Read Previous

বড় জয়ে সিরিজে সমতা ফেরাল ভারত

Read Next

ডি কক নিলেন ‘মেন্টাল হেলথ ব্রেক’

Total
1
Share