চেন্নাই টেস্টে জয়ের পথে এক পা দিয়ে রাখল ভারত

চেন্নাই টেস্টে জয়ের পথে এক পা দিয়ে রাখল ভারত

রবিচন্দ্রন অশ্বিনের অসাধারণ অলরাউন্ড নৈপুণ্যে ইংল্যান্ডের বিপক্ষে ২য় টেস্টের পুরোপুরি নিয়ন্ত্রণ এখন ভারতের দখলে। দ্বিতীয় ইনিংসে অশ্বিনের সেঞ্চুরির সুবাদে ভারত ২৮৬ রান করতে সমর্থ হয়। ৪৮২ রানের টার্গেটে ২য় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৫৩ রানে ৩ উইকেট হারিয়ে বসে সফরকারীরা। জয়ের জন্য আরো প্রয়োজন ৪২৯ রান, ভারতের দরকার ৭ উইকেট।

ইংল্যান্ডের প্রথম ইনিংসে ৫ উইকেট প্রাপ্তির পর ২য় ইনিংসে দলের বিপর্যয়ে অনবদ্য সেঞ্চুরি তুলে নেন অশ্বিন। একই টেস্টে সেঞ্চুরি ও ৫ উইকেট পেয়েছেন এ নিয়ে ৩ বার। ৫ বার নিয়ে তার উপরে আছেন কেবল ইংল্যান্ডের সাবেক অলরাউন্ডার ইয়ান বোথাম।

১৪৮ বলের ইনিংসে ১৪ চার ও ১ ছয়ে ১০৬ রান করে দলের শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন। অধিনায়ক ভিরাট কোহলির সাথে ৭ম উইকেটে ৯৬ রানের জুটি গড়েন। কোহলি ৬২ রান করে অশ্বিনকে যোগ্য সাহচর্য দেন। শেষ উইকেটে মোহাম্মদ সিরাজের সাথে ৪৯ রানের জুটি গড়ার পথে সেঞ্চুরি পূর্ণ করেন অশ্বিন।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

ইংল্যান্ডের পক্ষে মইন আলি ও জ্যাক লিচ ৪টি করে উইকেট পান।

৪৮২ রানের রেকর্ড সমৃদ্ধ রান তাড়া করতে নেমে আক্সার প্যাটেল ও অশ্বিনের স্পিন বিষে ইংলিশদের টপঅর্ডার ধ্বসে যায়। ফিরে গেছেন দুই ওপেনার ররি বার্নস, ডম সিবলি এবং নাইটওয়াচম্যান জ্যাক লিচ। ড্যান লরেন্স ১৯ এবং জো রুট ২ রানে অপরাজিত থেকে আগামীকাল ব্যাটিং শুরু করবেন।

আক্সার ২টি ও অশ্বিন ১টি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোরঃ ৩য় দিন শেষে

ভারত ৩২৯ ও ২৮৬/১০ (৮৫.৫), অশ্বিন ১০৬, কোহলি ৬২, রোহিত ২৬; মইন ৩২-৭-৯৮-৪, লিচ ৩৩-৬-১০০-৪

ইংল্যান্ড ১৩৪ ও ৫৩/৩ (১৯), বার্নস ২৫, লরেন্স ১৯*, রুট ২*; আক্সার ৯-৩-১৫-২, অশ্বিন ৮-১-২৮-১

৯৭ ডেস্ক

Read Previous

শীষ্যদের পারফরম্যান্সের মূল্যায়ন করলেন উইন্ডিজ কোচ

Read Next

অন্ধকার জীবনের অলিগলি পেরিয়ে কাজী অনিক দিচ্ছেন বন্ধু চেনার বার্তা

Total
2
Share