বদলে যাচ্ছে কিংস ইলেভেন পাঞ্জাবের নাম

বদলে যাচ্ছে কিংস ইলেভেন পাঞ্জাবের নাম

আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) এর জনপ্রিয় এক ফ্র্যাঞ্চাইজি কিংস ইলেভেন পাঞ্জাব। আইপিএলের ১৪ তম আসরের জন্য নিজেদের নামে পরিবর্তন এনেছে ফ্র্যাঞ্চাইজিটি। এপ্রিলের দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হতে যাওয়া আইপিএলের নয়া আসরে ফ্র্যাঞ্চাইজিটির নাম হবে পাঞ্জাব কিংস।

বিসিসিআই (দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) এর কাছে এই নতুন নামের অনুমোদনের জন্য আনুষ্ঠানিকভাবে যোগাযোগ শুরু করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

ফ্র্যাঞ্চাইজিটির কোন কর্তা ব্যক্তি নামের পরিবর্তনের কারণ জানায়নি। তবে জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষ নিশ্চিত করেছে নামের বদল প্রসঙ্গে।

দিন দুয়েকের মধ্যে মুম্বাইয়ে নামের রি লঞ্চ করবে দলটি। ১৮ তারিখের খেলোয়াড় নিলামে দলটির নাম থাকবে পাঞ্জাব কিংস।

এই ফ্র্যাঞ্চাইজিটির মালিকপক্ষে আছেন মোহিত বুরমান, নেস ওয়াদিয়া, বলিউড অভিনেত্রী প্রিতী জিনতা ও কারান পল।

কিংস ইলেভেন পাঞ্জাবকে বলা চলে আইপিএল ইতিহাসের অন্যতম ব্যর্থ দল। ১৩ বছরে কেবল একবার রানার আপ হয়েছে দলটি। একবার তৃতীয় হয়েছে দলটি।

১৮ ফেব্রুয়ারি ভারতীয় সময় বেলা ৩ টায় চেন্নাইয়ে শুরু হবে আইপিএলের নয়া আসরের নিলাম। রিটেনশন ও রিলিজ শেষে ৮ ফ্র্যাঞ্চাইজি মিলে মোট ১৩৯ জন ক্রিকেটারকে ধরে রেখেছে। তাদের সবাই যদি স্কোয়াড পূর্ণ করতে চায় তাহলে নিলাম থেকে দল পাবে মোট ৬১ জন ক্রিকেটার। যাদের মধ্যে ২২ জন ওভারসিজ (ভারতের নন) ক্রিকেটার।

নিলামে উঠবে ২৯২ জন ক্রিকেটার। ২৯২ জন ক্রিকেটারের মধ্যে ১৬৪ জন ভারতীয়, ১২৫ জন ওভারসিজ ও ৩ জন ক্রিকেটার আছেন অ্যাসোসিয়েট দেশ থেকে। ৪ টি ভিন্ন ভিত্তি মূল্যে, ৪ ভিন্ন সেটে মোট ৪ জন বাংলাদেশি ক্রিকেটার আছেন নিলামের চূড়ান্ত তালিকায়।

৯৭ ডেস্ক

Read Previous

রাগ কমেছে পাপনের, কমেনি হতাশা

Read Next

শীষ্যদের পারফরম্যান্সের মূল্যায়ন করলেন উইন্ডিজ কোচ

Total
13
Share