‘আজকে ভেবেছি ক্রিকেট নিয়ে কথা বলব না’

আজ ফিটনেস টেস্ট দেননি সাকিব

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে ধবল ধোলাইয়ের পর বাংলাদেশের ক্রিকেটারদের পাশেই আছেন সাকিব আল হাসান। চোটের কারণে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনই মাঠ ছাড়া এই অলরাউন্ডার ছিলেন না ঢাকা টেস্টেও। সাকিব বলছেন জয়-পরাজয় খেলারই অংশ, টাইগারদের কাছে হার অপ্রত্যাশিত ছিল বললেও জানালেন উন্নতি হয়েছে সবকিছুতে।

দুর্গম ও সুবিধা বঞ্চিত মানুষদের সমান সুবিধা নিশ্চিত করার লক্ষ্যে প্রতিষ্ঠিত আন্তর্জাতিক সোশ্যাল পারপাস অরগানাইজেশন ফ্রেন্ডশিপের ‘হিরো পরিচিতি’ ক্যাম্পেইনে অংশ নেন সাকিব আল হাসান। ভার্চুয়াল প্রেস কনফারেন্সে এই টাইগার অলরাউন্ডার কথা বলেছেন ক্যারিবিয়ানদের কাছে বাংলাদেশের টেস্ট সিরিজ হার নিয়ে।

সাকিব বলেন, ‘আজকে (১৫ ফেব্রুয়ারি) ভেবেছি ক্রিকেট নিয়ে কথা বলব না। তবু বলতে হচ্ছে….। হার কাম্য নয়। তবে শুধু ক্রিকেটে নয় সকল খেলাধুলাতে হার-জিত থাকবে। এটা নিয়ে ভাবার কিছু নেই। আর আমাদের উন্নতি যে হয়নি সেটিও না। সবকিছুতেই উন্নতি হয়েছে।’

নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন হয় সাকিবের। তৃতীয় ওয়ানডেতে কুঁচকিতে চোট পাওয়া সাকিব ফিরেছেন প্রথম টেস্টের আগেই। তবে ম্যাচের দ্বিতীয় দিন নতুন করে উরুর চোটে পড়ে ছিটকে সিরিজ থেকেই।

এদিকে প্রথম চারদিন চালকের আসনে থেকে পঞ্চম দিন চট্টগ্রাম টেস্ট হেরে বসে বাংলাদেশ। কাইল মায়ের্সের রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরিতে ৩৯৫ রানের লক্ষ্য ৩ উইকেট হাতে রেখে তাড়া করে ক্যারিবিয়ানরা। ঢাকা টেস্টে ম্যাচ শেষ হয়েছে চারদিনেই, মুমিনুল হকের দল হেরেছে ১৭ রানে। ফলে ৯ বছর পর ঘরের মাঠে টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশের স্বাদ পেল বাংলাদেশ।

৯৭ ডেস্ক

Read Previous

টি-টোয়েন্টিতে পাকিস্তানের শততম জয়

Read Next

ক্রিকেটারদের একহাত নিলেন দুর্জয়

Total
3
Share