অস্ট্রেলিয়ার বিপক্ষে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দলে স্ট্যান্ডবাই অ্যালেন

অস্ট্রেলিয়ার বিপক্ষে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দলে স্ট্যান্ডবাই অ্যালেন

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। ইনজুরিতে পড়া নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিলের স্ট্যান্ডবাই হিসেবে দলে জায়গা পেয়েছেন মারকুটে ব্যাটসম্যান ফিন অ্যালেন।

৩৪ বছর বয়স্ক গাপটিল হ্যামস্ট্রিং ইনজুরিতে ভুগছেন। তবে নির্বাচক গ্যাভিন লারসেন এবং হেড কোচ গ্যারি স্টিডের ইচ্ছাতে দলে তাকে রাখা হয়েছে। টি-টোয়েন্টিতে ব্ল্যাকক্যাপসদের হয়ে সবচেয়ে বেশি রান সংগ্রাহক ইনজুরিতে পড়ার আগে অফ ফর্মে ছিলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাকে ফিটনেস ও ফর্মে ফেরানোর জন্যই দলে নেওয়া হয়েছে বলে অভিমত নির্বাচক ও কোচের।

ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে ৫টি-টোয়েন্টি ম্যাচে মাত্র ৮৫ রান করেছিলেন গাপটিল। সুপার স্ম্যাশে অকল্যান্ডের পক্ষে ১১.৫০ গড়ে ৪৬ রান করেছিলেন। অন্যদিকে অ্যালেন ছিলেন সুপার স্ম্যাশে সর্বোচ্চ রান সংগ্রাহক। ১৯৪ স্ট্রাইক রেটে ৫৯৪ রান করেছিলেন। ক্রাইস্টচার্চে এ সপ্তাহে গাপটিল যদি ফিটনেস টেস্টে পাশ না করেন, তবে অ্যালেন সরাসরি দলে সুযোগ পাবেন।

‘ফিন দুর্দান্ত ফর্মে আছে এবং সে অসাধারণ প্রতিভাসম্পন্ন খেলোয়াড়,’ লারসেন বলেন। ‘মার্টিন আমাদের দলের সবচেয়ে অভিজ্ঞ ওপেনার এবং টি-টোয়েন্টিতে আমাদের দলের হয়ে সবচেয়ে বেশি রান করেছে। টপ অর্ডারে তাকে আমাদের দলে আবারো ফিরে পেতে চাই। তবে তাকে অবশ্যই ফিটনেস টেস্টে পাশ করতে হবে। এটা আমাদের জন্য খুশির সংবাদ যে তার পরিবর্তে ফিন দলের জন্য প্রস্তুত আছে।’

অ্যালেনের দল ফায়ারবার্ডের সতীর্থ ডেভন কনওয়েকেও দলে রাখা হয়েছে। কেন উইলিয়ামসন ৩ নাম্বার এবং কনওয়ে ৪ নাম্বারে ব্যাটিং করবেন। গ্লেন ফিলিপস ৫ নাম্বারে ব্যাটিংয়ে নামবেন। মার্ক চ্যাপম্যানও দলে সুযোগ পেয়েছেন। তবে পাকিস্তান সিরিজ থেকে দলের বাইরে থাকা অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলর সুযোগ পাননি।

ইনজুরি থেকে মুক্ত হয়ে দলে ফিরেছেন পেসার হামিশ বেনেট এবং ট্রেন্ট বোল্ট, টিম সাউদি ও কাইল জেমিসনের সাথে দলে পেস আক্রমণ সামলাবেন। পাকিস্তান সিরিজে থাকা ডগ ব্রেসওয়েল, টড অ্যাস্টল, জ্যাকব ডাফি, স্কট কুগেলেইন, ব্লেয়ার টিকনার এবং ড্যারিল মিচেল অস্ট্রেলিয়া সিরিজ মিস করবেন।

২২ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ১ম ম্যাচটি অনুষ্ঠিত হবে।

নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াডঃ

কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, টিম সেইফার্ট, ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, ইশ সোধি, কাইল জেমিসন, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, হামিশ বেনেট এবং ফিন অ্যালেন (স্ট্যান্ডবাই)।

৯৭ ডেস্ক

Read Previous

ম্যাচ জিততে টাইগারদের চাই ২৩১ রান

Read Next

দারুণ শুরুর পর ছন্দপতন

Total
7
Share