প্রিটোরিয়াসের রেকর্ড গড়া বোলিংয়ে প্রোটিয়াদের জয়

প্রিটোরিয়াসের রেকর্ড গড়া বোলিংয়ে প্রোটিয়াদের জয়

ডোয়াইন প্রিটোরিয়াসের ক্যারিয়ার সেরা বোলিংয়ে টি-টোয়েন্টি সিরিজে সমতা (১-১) এনেছে দক্ষিণ আফ্রিকা। স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে ২য় টি-টোয়েন্টি ম্যাচে ৬ উইকেটে জয়লাভ করে সফরকারী প্রোটিয়ারা। প্রথমবারের মত টি-টোয়েন্টিতে ৫ উইকেট নেন প্রিটোরিয়াস।

প্রিটোরিয়াসের দুর্দান্ত বোলিংয়ের পর রান তাড়া করতে নেমে শুরুতে দুই উইকেট হারালেও হেনড্রিক্স ও ভিলজনের ম্যাচজয়ী ৭৭ রানের জুটিতে জয় তুলে নিতে সক্ষম হয় দক্ষিণ আফ্রিকা। হেনড্রিক্স ও ভিলজন দুইজনই করেন ৪২ রান করে।

শুরুতে ব্যাটিংয়ে নেমে আগের ম্যাচের মত এ ম্যাচেও পাকিস্তানের ব্যাটিংয়ের ত্রাণকর্তা হন উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। পাকিস্তানের একপ্রান্তে উইকেটের পতন হতে থাকলেও প্রথম ম্যাচের সেঞ্চুরিয়ান এ ম্যাচেও ব্যাটিংয়ে ছিলেন সপ্রতিভ। ৪১ বলের ইনিংসে ৬ চার ও ১ ছক্কার সাহায্যে করেন দলীয় সর্বোচ্চ ৫১ রান।
শেষদিকে ফাহিম আশরাফের ১২ বলে ৩০ রানের ঝড়ো ব্যাটিংয়ে পাকিস্তান ৭ উইকেট হারিয়ে ১৪৪ রান করতে সমর্থ হয়।

প্রিটোরিয়াস প্রথম স্পেলে ১ উইকেট নিলেও শেষদিকে এসে বোলিংয়ে জাদু দেখান। ৪ ওভার বোলিং করে মাত্র ১৭ রান দিয়ে প্রথমবারের মত ৫ উইকেট আদায় করে নেন। পাকিস্তানের মাটিতে এই প্রথম কোন বোলার টি-টোয়েন্টিতে ৫ উইকেট নিলেন। টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার পক্ষে এটি সেরা বোলিং ফিগার, পাকিস্তানের বিপক্ষে সেরা বোলিং ফিগারও বটে।

দক্ষিণ আফ্রিকা ব্যাটিংয়ে নেমে দলীয় ২১ রানের মাথায় ওপেনার ইয়ানেমান মালান ও ৩ নাম্বার ব্যাটসম্যান জন জন স্মাটসকে হারিয়ে বসে। কিন্তু হেনড্রিক্স ও ভিলজনের জুটি দলের জয় সহজ করে দেয়। শেষদিকে ডেভিড মিলার ২৫ ও অধিনায়ক হেনরিখ ক্লাসেন ১৭ রানে অপরাজিত থাকলে ২২ বল হাতে রেখে জয় পায় দক্ষিণ আফ্রিকা।

শাহীন শাহ আফ্রিদি ২টি এবং উসমান কাদির ও মোহাম্মদ নওয়াজ ১টি করে উইকেট পান।

ম্যাচ সেরা হন দক্ষিণ আফ্রিকার ডোয়াইন প্রিটোরিয়াস।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাকিস্তানঃ ১৪৪/৭ (২০), রিজওয়ান ৫১, ফাহিম ৩০*, ইফতেখার ২০; প্রিটোরিয়াস ৪-০-১৭-৫, শামসি ৪-০-১৬-১

দক্ষিণ আফ্রিকাঃ ১৪৫/৪ (১৬.২), হেনড্রিক্স ৪২, ভিলজন ৪২, মিলার ২৫*; শাহীন শাহ আফ্রিদি ৩-১-১৮-২, নওয়াজ ৪-০-২৭-১

ফলাফলঃ দক্ষিণ আফ্রিকা ৬ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ ডোয়াইন প্রিটোরিয়াস (দক্ষিণ আফ্রিকা)।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশকে ৪০০ ছাড়ানো লক্ষ্য দিতে চান কর্নওয়াল

Read Next

দেয়াল হয়ে দাঁড়িয়ে বোনার-জশুয়া

Total
3
Share