জোসেফ বলছেন ভবিষ্যতে আরো সুযোগ আসবে

জোসেফ

ওয়েস্ট ইন্ডিজের ১ম ইনিংসে ৪০৯ রানের বড় সংগ্রহে গুরুত্বপূর্ণ ভূমিকা জশুয়া ডা সিলভা ও আলঝারি জোসেফের ১১৮ রানের জুটির। আগেরদিন ৭৪ রানে অপরাজিত থাকা এনক্রুমাহ বোনার ৯০ রান করে আউট হওয়ার পর জোসেফকে নিয়ে দারুণ এই জুটি গড়েন জশুয়া। দুজনেই ছিলেন সেঞ্চুরির পথে, তবে সেঞ্চুরি মিস করলেও আলঝারি জোসেফ জানিয়েছেন এমন সুযোগ সামনে আরও আসবে।

মূলত উইকেট রক্ষক ব্যাটসম্যান জশুয়াকে সমর্থন দেওয়াই লক্ষ্য ছিল ডানহাতি পেসার জোসেফের। দলে মুল ভূমিকা বোলার হলেও জোসেফের সামর্থ্য আছে ব্যাট হাতেও অবদান রাখার। প্রথম শ্রেণির ক্রিকেটে আজকের আগেও ছিল দুই ফিফটি।

জশুয়ার সাথে ১১৮ রানের জুটিতে বেশ মারমুখী ছিলেন ২৪ বছর বয়সী এই পেসার। ৯২ রান করে আউট হওয়া জশুয়ার পর জোসেফও ফিরেছেন ৮২ রান করে। ১০৮ বলে ৮ চার ৫ ছক্কায় সাজিয়েছেন ইনিংসটি।

সেঞ্চুরি মিস করা প্রসঙ্গে ক্যারিবিয়ান পেসার বলেন, ‘আমি যখন ক্রিজে আসি তখন লক্ষ্য ছিল কিছু সময় ব্যাটিং করা ও জশুয়াকে সমর্থন দেওয়া। এটা হতাশার যে সেঞ্চুরি মিস করেছি। কিন্তু আমি আমার ব্যাটিং নিয়ে কঠোর পরিশ্রম করছি। ভবিষ্যতে সেঞ্চুরির আরও সুযোগ আসবে।’

জশুয়া ডা সিলভার সাথে লম্বা সময়ে ক্রিজে কাটানোর ক্ষেত্রে এগিয়েছেন পরিকল্পনা করে। ১০ রান করে জুটিতে যোগ করাই ছিল জশুয়া-জোসেফের লক্ষ্য।

ওয়েস্ট ইন্ডিজ পেসার জানান, ‘সে (জশুয়া) দারুণ উৎসাহ জুগিয়েছে জুটি গড়ার পথে। আমরা ছোট ছোট করে এগিয়েছি। প্রতি ১০ রান পরই আবার শূন্য থেকে শুরু করেছি। আর এভাবেই আমাদের জুটি ৮০ পার করে।’

ক্যারিয়ারের মাত্র তৃতীয় টেস্ট খেলতে নেমে জশুয়া ডা সিলভা তুলে নিলেন দ্বিতীয় ফিফটি। ৯২ রানের ইনিংসটিকে রূপ দিতে পারতেন সেঞ্চুরিতেও।

জশুয়ার ব্যাটিং নিয়ে বলতে গিয়ে আলঝারি জোসেফ জানান, ‘জশুয়া সত্যি দারুণ ব্যাটিং করেছেন। এটা তার মাত্র তৃতীয় টেস্ট ছিল কিন্তু সে বেশ পরিণোতবোধের ছাপ রেখেছেন ব্যাটিং ও উইকেট কিপিংয়ে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

নিজেদের ব্যাটিংয়ের সাথে উইকেটকেও দুষলেন তামিম

Read Next

পাকিস্তানের দক্ষিণ আফ্রিকা সফর সূচি ঘোষণা

Total
2
Share