রিজওয়ানের দাপুটে সেঞ্চুরি, পাকিস্তানের রোমাঞ্চকর জয়

রিজওয়ানের দাপুটে সেঞ্চুরি, পাকিস্তানের রোমাঞ্চকর জয়

পাকিস্তানি উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানের প্রথম টি-টোয়েন্টি শতরানের দিনে লাহোরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রোমাঞ্চকর এক ম্যাচে ৩ রানে জয়লাভ করেছে পাকিস্তান। এর ফলে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাবর আজমের দল।

টসে হেরে আগে ব্যাট করতে নামে পাকিস্তান। একপ্রান্ত দিয়ে পাকিস্তান উইকেট হারালেও রিজওয়ান সপ্রতিভ ছিলেন। তার ইনিংসে ছিল ৬টি চার ও ৭টি বিশাল ছক্কার মার।

১৭০ রান তাড়া করতে নেমে উদ্বোধনীতে ৫৩ রানের জুটি গড়ে দারুণ সূচনা এনে দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার ইয়ানেমান মালান এবং রেজা হেনড্রিক্স। কিন্তু মালানের উইকেট পতনের পর সফরকারী প্রোটিয়াদের চেপে ধরে স্বাগতিক পাকিস্তান।

হেনড্রিক্স শেষ পর্যন্ত লড়াই করলেও রিজওয়ানের দুর্দান্ত প্রচেষ্টায় রানআউট হয়ে সাজঘরে ফেরেন। ৮ বাউডারির সহায়তায় ৪২ বলে ৫৪ রান করেন হেনড্রিক্স।

ডোয়াইন প্রিটোরিয়াস ১৫ ও বিওর্ন ফরটুইন ১৭ রানে অপরাজিত থাকলেও দলকে জয় এনে দিতে পারেননি। শেষ ওভারে তারা নেন ১৫ রান (দরকার ছিল ১৯)।

পাকিস্তানের পক্ষে হারিস রউফ ও উসমান কাদির ২টি করে উইকেট নেন

এর আগে টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান প্রথম ওভারে অধিনায়ক বাবর আজমকে হারায়। ফরটুইনের একক প্রচেষ্টায় কোন রান না করে রান আউটের শিকার হন বাবর। হায়দার আলি ব্যাটে ঝড় তুললেও ৩ ছক্কায় ২১ রান করে সাজঘরে ফেরেন।

এরপর রিজওয়ান ছাড়া পাকিস্তানের আর কোন ব্যাটসম্যান নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ১১তম ওভারে অর্ধশতরান পূর্ণ করার পর একাই পাকিস্তান দলকে টেনে নেন। শেষ ওভারে ছক্কা মেরে নিজের শতরান আদায় করে নেন। শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকাকে ১৭০ রানের টার্গেট দিতে সমর্থ হয় পাকিস্তান।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

প্রোটিয়াদের পক্ষে আন্দিলে ফেলুকওয়ায়ো ২টি উইকেট নেন।

ম্যাচ জয়ী অসাধারণ ইনিংসের জন্য ম্যাচ সেরা হন মোহাম্মদ রিজওয়ান।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাকিস্তানঃ ১৬৯/৬ (২০), রিজওয়ান ১০৪*, হায়দার ২১, তালাত ১৫; ফেলুকওয়ায়ো ৪-০-৩৩-২, শামসি ৪-০-২০-১

দক্ষিণ আফ্রিকাঃ ১৬৬/৬ (২০), হেনড্রিক্স ৫৪, মালান ৪৪, ফরটুইন ১৭*; কাদির ৪-০-২১-২, রউফ ৪-০-৪৪-২

ফলাফলঃ পাকিস্তান ৩ রানে জয়ী

ম্যাচ সেরাঃ মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান)।

৯৭ ডেস্ক

Read Previous

‘৪’ ভিন্ন সেটে আইপিএল নিলামে বাংলাদেশের ‘৪’ জন

Read Next

কনুইয়ের ইনজুরিতে ছিটকে গেলেন আর্চার

Total
5
Share