‘৪’ ভিন্ন সেটে আইপিএল নিলামে বাংলাদেশের ‘৪’ জন

আইপিএল নিলামে নাম দিয়েছেন যে '৫' বাংলাদেশি

ভিভো আইপিএল ২০২১ খেলোয়াড় নিলামের জন্য যাদের নাম উঠবে তাদের তালিকা প্রকাশ করেছে আইপিএল গভর্নিং কাউন্সিল। ১১১৪ জন তালিকাভূক্ত ক্রিকেটারদের মধ্যে ২৯২ জনের নাম উঠবে নিলামের জন্য।

৮ টি ফ্র্যাঞ্চাইজি মিলে খেলোয়াড়দের সংক্ষিপ্ত তালিকা প্রনয়ন করে। ২৯২ জন ক্রিকেটারের মধ্যে ১৬৪ জন ভারতীয়, ১২৫ জন ওভারসিজ ও ৩ জন ক্রিকেটার আছেন অ্যাসোসিয়েট দেশ থেকে।

সর্বোচ্চ ২ কোটি ভারতীয় রুপি ভিত্তি মূল্যে আছেন মোট ১০ ক্যাপড (আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন) ক্রিকেটার- ভারতের হরভজন সিং ও কেদার যাদব, অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ও স্টিভ স্মিথ, ইংল্যান্ডের মইন আলি, লিয়াম প্লাংকেট, স্যাম বিলিংস, জেসন রয়, মার্ক উড এবং বাংলাদেশের সাকিব আল হাসান।

১২ জন ক্যাপড ক্রিকেটার আছেন ১ কোটি ৫০ লাখ ভিত্তি মূল্যে। ১১ জন ক্যাপড ক্রিকেটার আছেন ১ কোটি ভারতীয় রুপি ভিত্তি মূল্যে। ৭৫ লাখ রুপি ভিত্তি মূল্যে আছেন ১৫ জন ক্যাপড ক্রিকেটার, ৫০ লাখ রুপিতে আছেন ৬৫ জন ক্যাপড ক্রিকেটার।

৪ টি ভিন্ন ভিত্তি মূল্যে, ৪ ভিন্ন সেটে মোট ৪ জন বাংলাদেশি ক্রিকেটার আছেন নিলামের চূড়ান্ত তালিকায়।

২ নম্বর সেট (অলরাউন্ডার) এ ১ নম্বরে আছে সাকিব আল হাসানের নাম। তার ভিত্তি মূল্য ২ কোটি ভারতীয় রুপি। তার সেটে আর ২ কোটি ভিত্তিমূল্যের ক্রিকেটার আছেন ইংল্যান্ডের মইন আলি, ভারতের কেদার জাদব ও অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল।

৪ নম্বর সেট (ফাস্ট বোলার) এ ৪ নম্বরে আছে মুস্তাফিজুর রহমানের নাম। তার ভিত্তি মূল্য ১ কোটি ভারতীয় রুপি। তার সেটে ২ কোটি রুপি ভিত্তি মূল্যে আছেন কেবল ইংল্যান্ডের মার্ক উড। তার সমান ১ কোটি রুপি ভিত্তি মূল্যে আছেন ওয়েস্ট ইন্ডিজের শেলডন কটরেল, ও ভারতের উমেশ যাদব। ১ কোটি ৫০ লাখ রুপি ভিত্তি মূল্যে আছে অস্ট্রেলিয়ার নাথান কোল্টার নিল ও জাই রিচার্ডসন।

সেট নম্বর ১৬ (অলরাউন্ডার) এ ৬ নম্বরে আছে মোহাম্মদ সাইফউদ্দিনের নাম। তার ভিত্তি মূল্য ৫০ লাখ রুপি।

সেট নম্বর ৩২ (অলরাউন্ডার) এ ৩ নম্বরে আছে মাহমুদউল্লাহ রিয়াদের নাম। তার ভিত্তি মূল্য ৭৫ লাখ রুপি।

রিটেনশন ও রিলিজ শেষে ৮ ফ্র্যাঞ্চাইজি মিলে মোট ১৩৯ জন ক্রিকেটারকে ধরে রেখেছে। তাদের সবাই যদি স্কোয়াড পূর্ণ করতে চায় তাহলে নিলাম থেকে দল পাবে মোট ৬১ জন ক্রিকেটার। যাদের মধ্যে ২২ জন ওভারসিজ (ভারতের নন) ক্রিকেটার।

১৮ ফেব্রুয়ারি ভারতীয় সময় বেলা ৩ টায় চেন্নাইয়ে শুরু হবে নিলাম।

৯৭ ডেস্ক

Read Previous

৩৫০ পার করতে চান বোনার

Read Next

রিজওয়ানের দাপুটে সেঞ্চুরি, পাকিস্তানের রোমাঞ্চকর জয়

Total
22
Share