নেই রেডফোর্ড, আসছেন চম্পাকা

চম্পাকা রামানায়েক মুস্তাফিজুর রহমান

আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে আসন্ন হোম সিরিজে প্রধান কোচ টবি রেডফোর্ডকে পাচ্ছে না বাংলাদেশ হাই পারফরম্যান্স ইউনিট (এইচপি)। তার পরিবর্তে দায়িত্ব পালন করবেন শ্রীলঙ্কান চম্পাকা রামানায়েক।

সাইমন হেলমটের পরিবর্তে গত বছর অক্টোবরে এইচপি ইউনিটের দায়িত্ব নেন রেডফোর্ড। তার অধীনে তরুণ ক্রিকেটাররা বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে দারুণ পারফরম্যান্স করে।

এইচপি ইউনিটের প্রধান নাইমুর রহমান দুর্জয় বলেন, ‘চার দিনের ম্যাচ দিয়ে এইচপির খেলা শুরু হচ্ছে আয়ারল্যান্ডের উলভসের বিপক্ষে। এরই মধ্যে আমাদের প্রস্তুতি শুরু হয়ে গেছে। তবে এবার আমাদের প্রধান কোচ রেডফোর্ডকে পাচ্ছিনা। কিছু মেডিকেল ইস্যু আছে। যে কারণে তার দেশ থেকে ভ্রমণ করতে বারণ করা হয়েছে।’

ইতোমধ্যে রামানায়েক বাংলাদেশে এসেছেন এবং চট্টগ্রামে এইচপির ক্যাম্পে যোগ দিয়েছেন।

‘রেডফোর্ডের পরিবর্তে আপাতত দলের দায়িত্ব পালন করবেন চম্পাকা। তিনি বাংলাদেশে এসেছেন। হ্যাঁ, করোনার সময় কিছু জটিলতা ছিল তার আসা নিয়ে। তবে এখন তিনি তার দায়িত্বে নিয়মিত কাজ করবেন।’

শক্তিশালী আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে একদমই তরুণ দল নিয়ে মাঠে নামবে এইচপি ইউনিট। দলে কিছু ইনজুরি জনিত সমস্যা থাকলেও ভারসাম্যপূর্ণ দল নিয়ে মাঠে নামতে প্রস্তুত বলেও জানান দুর্জয়।

‘আইরিশ উলভস যে দলটি এসেছে সেখানে তাদের ‘এ’ ক্রিকেটারই বেশি। সে তুলনায় আমাদের ক্রিকেটাররা একেবারে তরুণ। তাই চ্যালেঞ্জ থাকছেই। আর এরই মধ্যে আমাদের প্রাথমিক দলে (এইচপি) বেশ কয়েকজন ক্রিকেটারের ইনজুরি ধরা পড়েছে। যদিও কারা থাকছেন বা বাদ পড়ছেন তা ফিজিওর রিপোর্ট না দেখে বলা যাচ্ছেনা। আশা করি আমরা শক্তিশালী দল নিয়েই মাঠে নামতে পারবো।’

২৬ ফেব্রুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৪ দিনের ম্যাচ দিয়ে এইচপি ইউনিটের বিপক্ষে সফর শুরু করবে উলভস। এরপর একই ভেন্যুতে ৫,৭ ও ৯ মার্চ ৩টি ওয়ানডে ম্যাচ খেলবে দুই দল।

১২ ও ১৪ মার্চ ঢাকার শেরেবাংলা স্টেডিয়ামে বাকি ২টি ওয়ানডে ম্যাচ খেলবে দুই দল। এরপর একই ভেন্যুতে ১৭ ও ১৮ মার্চ ২টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৯ মার্চ দেশ ছেড়ে চলে যাবে উলভস বাহিনী।

আয়ারল্যান্ড উলভস স্কোয়াড-

মার্ক অ্যাডায়ার, কুর্টিস ক্যাম্ফার, পিটার চেজ, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, স্টিফেন ডোহেনি, জোনাথন গার্থ, শেন গেটকেট, গ্রাহাম হিউম, জেরেমি ল’লর, জশ লিটল, জেমস ম্যাককুলাম, নেইল রক, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট।

সাদা বলের ফরম্যাটে অধিনায়ক হিসাবে থাকবেন হ্যারি টেক্টর, লাল বলের একমাত্র ম্যাচে উলভসদের অধিনায়ক হিসাবে থাকবেন জর্জ ডকরেল।

বাংলাদেশ ইমার্জিং স্কোয়াড (প্রাথমিক):

মোহাম্মদ সাইফ হাসান, তানজিদ হাসান তামিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, আনিসুল ইমন, শামীম পাটোয়ারি, শফিকুল ইসলাম ইমন, মুকিদুল ইসলাম মুগ্ধ, মোহাম্মদ শাহিন আলম, সুমন খান, নোমান চৌধুরী সাগর, রেজাউর রহমান রাজা, আমিনুল ইসলাম বিপ্লব, রাকিবুল হাসান, তানভির ইসলাম, মোহাম্মদ রিশাদ হোসেন, মাহিদুল ইসলাম ভুইয়া অঙ্কন ও আকবর আলি।

আয়ারল্যান্ড উলভসের বাংলাদেশ সফর ২০২১ এর সূচি-

একমাত্র ৪ দিনের ম্যাচ- ২৬ ফেব্রুয়ারি-১ মার্চ, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম

১ম ওয়ানডে- ৫ মার্চ, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম
২য় ওয়ানডে- ৭ মার্চ, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম
৩য় ওয়ানডে- ৯ মার্চ, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম
৪র্থ ওয়ানডে- ১২ মার্চ, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর
৫ম ওয়ানডে- ১৪ মার্চ, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর

১ম টি-টোয়েন্টি- ১৭ মার্চ, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর
২য় টি-টোয়েন্টি- ১৮ মার্চ, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর।

৯৭ প্রতিবেদক

Read Previous

যে কারণে একাদশে সুযোগ হয়নি বিকল্প ওপেনার সাইফ হাসানের

Read Next

বোনার যখন গলার কাটা

Total
4
Share