যে কারণে একাদশে সুযোগ হয়নি বিকল্প ওপেনার সাইফ হাসানের

যে কারণে একাদশে সুযোগ হয়নি বিকল্প ওপেনার সাইফ হাসানের

আজ থেকে শুরু হওয়া মিরপুর টেস্টে সৌম্য সরকারের অন্তর্ভূক্তি নিয়ে আছে নানা আলোচনা। মূলত স্কোয়াডের বাইরে থাকা এই ক্রিকেটারকে সাকিব আল হাসানের পরিবর্তে দলে ভেড়ানো হলেও খেলানো হচ্ছে ওপেনার হিসেবে। সাকিবের পর সাদমান ইসলামও চোটে পড়ায় তামিমের সঙ্গী হিসেবে সৌম্যকেই সেরা বিকল্প ভেবেছে টিম ম্যানেজমেন্ট। দলে আরেক স্বীকৃত ওপেনার সাইফ হাসান থাকার পরেও সৌম্যকে স্কোয়াডের বাইরে থেকে এনে সুযোগ দেওয়ার অবশ্য ব্যাখ্যা দিয়েছেন প্রধান নির্বাচক।

শুরুতে সাকিব আল হাসানের বিকল্প হিসেবেই দলে নেওয়া হয় সৌম্যকে। ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও অবদান রাখতে পারার সামর্থ্যই তাকে এগিয়ে রাখে। সাকিবের পর চোটে পড়ে ছিটকে যান ওপেনার সাদমান ইসলামও। তবে সাদমানের জন্য আলাদা কোন বিকল্প নেওয়া হয়নি।

ম্যাচের আগেরদিনই আভাস মিলে ওপেনার হিসেবে তামিমের সঙ্গী হতে যাচ্ছেন সৌম্য সরকার। মিডল অর্ডারে খেলানো হতে পারে মোহাম্মদ মিঠুনকে। ম্যাচের দিন একাদশ দেখেও নিশ্চিত হওয়া যায় বিষয়টি। সাকিবের বদলি হিসেবে দলে জায়াগা হওয়া সৌম্য মিডল অর্ডারে না খেলা ও সাদমানের পরিবর্তে সাইফ হাসান না খেলে মিঠুনের খেলাটা প্রশ্নের অবকাশ তৈরি করে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

প্রধান নির্বাচক মিনহাজুক আবেদিন নান্নু ব্যাখ্যা দিতে গিয়ে জানিয়েছেন সাইফ হাসানকে কেবলই দলের সাথে রেখে পরিচর্যা করাই মূল লক্ষ্য। ডানহাতি এই ব্যাটসম্যান খেলবেন আসন্ন আয়ারল্যান্ডস উলভসের বিপক্ষে হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের হয়ে।

সংবাদ মাধ্যমকে নান্নু বলেন, ‘সাইফ হাসান হলো এইচপির (হাইপারফরম্যান্স) ক্রিকেটার। তাকে আমরা জাতীয় দলের সঙ্গে রেখে নার্সিং করছি। সামনে আয়ারল্যান্ড আসবে সে তাদের বিপক্ষে খেলবে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আমাদের একজন অভিজ্ঞ ক্রিকেটার দরকার ছিল, সেই বিবেচনায় টিম ম্যানেজমেন্ট সৌম্য সরকারকে দলে নেয়।’

৯৭ প্রতিবেদক

Read Previous

দ্বিতীয় সেশনেই ম্যাচে ফিরল বাংলাদেশ

Read Next

নেই রেডফোর্ড, আসছেন চম্পাকা

Total
4
Share