‘পরবর্তী ম্যাচ হারলে অধিনায়কত্ব ছেড়ে দিবেন কোহলি’

'পরবর্তী ম্যাচ হারলে অধিনায়কত্ব ছেড়ে দিবেন কোহলি'

ভিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে এবার কড়া সমালোচনা করলেন ইংল্যান্ডের সাবেক স্পিনার মন্টি পানেসার। ১৩ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠিতব্য ২য় টেস্টেও যদি ইংল্যান্ডের কাছে ভারত হারে, তবে কোহলিকে অধিনায়কত্ব থেকে সরে যেতে পারেন বলে মনে করেন পানেসার।

অস্ট্রেলিয়া সফরে প্রথম টেস্ট হারের পর পিতৃত্বকালীন ছুটিতে গিয়েছিলেন কোহলি। পরবর্তীতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট দিয়ে ফেরেন তিনি। তবে ফেরাটা একদমই সুখকর হয়নি। চেন্নাইয়ে ১ম টেস্টে সফরকারী ইংল্যান্ডের কাছে ২২৭ রানে শোচনীয়ভাবে পরাজিত হতে হয় ভারতকে।

ইংল্যান্ডের কাছে হারের পর সবদিক দিয়ে কোহলিকে সমালোচনা শুনতে হচ্ছে। এক্ষেত্রে পানেসারও বাদ যাননি। সাবেক এ বামহাতি স্পিনার বিশ্বাস করেন কোহলি মানসিক চাপে আছেন। অন্যদিকে কোহলির অনুপস্থিতিতে আজিঙ্কা রাহানের অধিনায়কত্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয় করেছিল ভারত।

সাবেক এ ক্রিকেটার বলেন, কোহলির নেতৃত্বে ভারত টানা চার টেস্ট হারলো। যদি টানা ৫ টেস্ট হারে,অর্থাৎ ইংল্যান্ডের বিপক্ষে পরের টেস্ট হারলে কোহলির টেস্ট অধিনায়কত্ব কেড়ে নেওয়া উচিত বলে মনে করেন পানেসার।

‘নিঃসন্দেহে ভিরাট কোহলি সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান। কিন্তু তার অধিনায়কত্বে দল একদমই ভালো করছে না। তার অধীনে শেষ চার টেস্টে ভারতের পরিণতি ভয়াবহ ছিল।’

‘আমি মনে করি কোহলি চাপে থাকবে। আর যেহেতু অধিনায়ক হিসেবে রাহানে অনেক বেশি ভালো করছে তাই চাপটা আরো বেশি থাকবে। কোহলির অধিনাকত্বে ভারত টানা চার টেস্ট হেরেছে। যদি এটি (হারের সংখ্যা) পাঁচে পরিণত হয়, তবে আমি মনে করি সে তার দায়িত্ব থেকে সরে যাবে’, পানেসার জানান।

৯৭ ডেস্ক

Read Previous

বিশ্বকাপের আগে বাংলাদেশ আসবে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড

Read Next

‘৩৮’ এ এসেও মুগ্ধতা ছড়িয়ে যাচ্ছেন জিমি

Total
9
Share