বাংলাদেশে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ

বাংলাদেশে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ

২০১৭ সালের পর আবারো বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া জাতীয় দল। তবে সেটা আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ টেস্ট সিরিজ খেলতে নয়। বরং ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে নিজেদের ঝালিয়ে নিতে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসবে অজিরা।

জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো তাদের এক বিশেষ প্রতিবেদনে এমনটি জানিয়েছে।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ (২০২০ সালের স্থগিত হওয়া আসর) আয়োজন করা হবে ভারতে। ২০২২ সালে যেটির আয়োজক অস্ট্রেলিয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ সফরে সাদা বলের ক্রিকেট খেলতে আসবে ইংল্যান্ডও, এফটিপি (ফিউচার ট্যুরস প্রোগ্রাম) অনুযায়ী। তাই অস্ট্রেলিয়া একই সময়ে আসলে সিরিজটি হতে পারে ত্রিদেশীয়।

করোনা ভাইরাসের কারণে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর (টেস্ট সিরিজের জন্য) স্থগিত হয়েছিল। যা আর আলোর মুখ দেখার সম্ভাবনা নেই। কারণ এপ্রিলেই শেষ হচ্ছে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের উইন্ডো। আর এর মধ্যে দুই দলের একই সময়ে ফাকা উইন্ডো নেই। প্রায় ১০ মাস টেস্ট না খেলে থাকবে অস্ট্রেলিয়া।

গেলবছরের এপ্রিলে টেস্ট সিরিজ স্থগিত হবার পর থেকে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আলোচনা চালিয়ে গেছে। তবে দুই বোর্ডের কোন বোর্ডই টেস্ট সিরিজের জন্য উইন্ডো বের করতে পারেনি।

ক্রিকেট অস্ট্রেলিয়া ও ক্রিকেট দক্ষিণ আফ্রিকার মধ্যে আলোচনা ফলপ্রসূ হয়নি (টেস্ট সিরিজের জন্য)। তবে অজিদের ফাকা সময় থাকলেও বাংলাদেশ এই সময়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ ও সামনে নিউজিল্যান্ডের বিপক্ষে সাদা বলের সফরে ব্যস্ত থাকবে।

আরো পড়ুনঃ আয়ারল্যান্ড উলভস নাম নিয়ে বাংলাদেশে আসছে ‘প্রায়’ আয়ারল্যান্ড জাতীয় দল

বাংলাদেশের নিউজিল্যান্ড সফরের সূচিঃ

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

৯৭ ডেস্ক

Read Previous

আয়ারল্যান্ড উলভস নাম নিয়ে বাংলাদেশে আসছে ‘প্রায়’ আয়ারল্যান্ড জাতীয় দল

Read Next

লিটনের ক্যারিয়ার সেরা রেটিং, মুমিনুল-সাকিবদের উন্নতি

Total
279
Share