ছিটকে গেলেন সাদমান ইসলাম

ছিটকে গেলেন সাদমান ইসলাম

বাংলাদেশ জাতীয় টেস্ট দলের নিয়মিত ওপেনার সাদমান ইসলাম অনিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেছেন। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগামীকাল (১১ ফেব্রুয়ারি) থেকে শুরু হতে যাওয়া ম্যাচে খেলতে পারবেন না তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে।

বিসিবি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে চট্টগ্রামে ১ম টেস্টের ৪র্থ দিনে ফিল্ডিং করতে যেয়ে যে চোট বাধিয়েছিলেন সাদমান তার জেরেই ছিটকে যেতে হয়েছে তাকে। বিসিবি মেডিক্যাল টিম তাকে বিশ্রামের পরামর্শ দিয়েছে পুরোপুরি ফিট না হওয়া অব্দি।

সাদমান ইসলাম বায়ো সিকিউর বাবল ত্যাগ করবেন এবং পূনর্বাসনের সময়ে বিসিবি মেডিক্যাল টিমের পর্যবেক্ষণে থাকবেন।

চট্টগ্রাম টেস্টের ১ম ইনিংসে ফিফটি করেছিলেন সাদমান ইসলাম। ধৈর্যের পরিচয় দিয়ে খেলেছিলেন ১৫৪ বলে ৫৯ রানের এক ইনিংস। জোমেল ওয়ারিক্যানের বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে আউট হয়েছিলেন তিনি। যদিও টিভি রিপ্লেতে দেখা যায় রিভিউ নিলে বাঁচতে পারতেন সাদমান।

দ্বিতীয় ইনিংসে অবশ্য ৪২ বল খেলে ৫ রানের বেশি করতে পারেননি তিনি। শ্যানন গাব্রিয়েলের বলে উইকেটের পেছনে জশুয়া ডা সিলভাকে ক্যাচ দিয়ে ফিরেছিলেন সাজঘরে।

প্রসঙ্গত, ইনজুরির কারণে আগেভাগেই ঢাকা টেস্ট থেকে ছিটকে গিয়েছেন সাকিব আল হাসান। তার পরিবর্তে স্কোয়াডে সুযোগ পেয়েছেন সৌম্য সরকার।

আগামী ১১ ফেব্রুয়ারি থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হচ্ছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। প্রথম টেস্টে কাইল মায়ের্সের দাপুটে দ্বিশতকে বাংলাদেশকে ৩ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে আছে উইন্ডিজরা।

৯৭ প্রতিবেদক

Read Previous

চট্টগ্রাম টেস্টে সাকিবের না থাকার প্রভাব ও ঢাকা টেস্টে মিরাজদের দায়িত্ব

Read Next

আয়ারল্যান্ড উলভস নাম নিয়ে বাংলাদেশে আসছে ‘প্রায়’ আয়ারল্যান্ড জাতীয় দল

Total
6
Share