ঢাকা টেস্টে সাকিবের বদলি সৌম্য

ঢাকায় দ্বিতীয় টেস্টের জন্য সাকিব আল হাসানের বদলি হিসাবে সৌম্য সরকারের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে বিসিবি। সেখানে বলা হয়েছে ইনজুরির কারণে ঢাকা টেস্ট থেকে সাকিব আল হাসান ছিটকে যাওয়ায় তার বিকল্প হিসাবে নেওয়া হয়েছে সৌম্য সরকারকে। বুধবারে (১০ ফেব্রুয়ারি) স্কোয়াডের সঙ্গে ট্রেনিংয়ে যোগ দিবেন সৌম্য।

২০১৪ সালে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া সৌম্য সরকার বাংলাদেশের হয়ে খেলেছেন ১৫ টেস্ট, ৫৮ ওয়ানডে ও ৫০ টি-টোয়েন্টি।

সাদা পোশাকে ১৫ ম্যাচের ২৮ ইনিংসে ব্যাট করে সৌম্য সরকারের আছে ৮১৮ রান। ৪ ফিফটির সাথে আছে ১ সেঞ্চুরি (১৪৯)।

১১ ইনিংসে বল হাতে নেওয়া সৌম্য পেয়েছেন ৩ টেস্ট উইকেট। ২০১৯ সালের সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রামে শেষবার টেস্ট খেলেছিলেন তিনি।

শুরুতে টেস্ট স্কোয়াডে ডাক না পেলেও ওয়ানডে স্কোয়াডে ছিলেন সৌম্য সরকার। নতুন ভূমিকায় (৭ নম্বরে ব্যাটিং) খেলেছেন ৩ ম্যাচেই। যদিও ব্যাটিং ও বোলিং করার সুযোগ মিলেছিল কেবল শেষ ওয়ানডেতে। সেখানে ২২ রান খরচে ১ উইকেট নেওয়া সৌম্য ব্যাট হাতে করেছিলেন ৭ রান।

আগামী ১১ ফেব্রুয়ারি থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হচ্ছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। প্রথম টেস্টে কাইল মায়ের্সের দাপুটে দ্বিশতকে বাংলাদেশকে ৩ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে আছে উইন্ডিজরা।

সিরিজে পিছিয়ে থাকা টাইগার শিবিরে সাকিবের না থাকা বড়সড় এক ধাক্কা বটে। এর আগে ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ধবলধোলাই করেছিল বাংলাদেশ। যেখানে সিরিজসেরা হয়েছিলেন নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা সাকিব আল হাসান। সাকিবের অভাব সৌম্য সরকাররা কতটা মেটাতে পারবেন তার দিকে চেয়ে থাকবে টাইগার ভক্ত-সমর্থকরা।

সাকিবের না থাকার প্রভাব নিয়ে কথা বলেছেন মেহেদী হাসান মিরাজ

৯৭ প্রতিবেদক

Read Previous

হিন্দি ভাষায় টুইট করে ভারতকে পিটারসেনের কটাক্ষ

Read Next

বাংলাদেশ ইমার্জিং দলের স্কোয়াড ঘোষণা

Total
21
Share