টি-টেনের চ্যাম্পিয়ন পুরানের ওয়ারিয়র্স

টি-টেনের চ্যাম্পিয়ন পুরানের ওয়ারিয়র্স

আবুধাবিতে শেষ হয়েছে ক্রিকেট দামামা। গতরাতে পর্দা নেমেছে টি-টেন লিগের। দিল্লি বুলসকে হারিয়ে টি-টেন লিগের এবারের আসরের শিরোপা হাতে তোলে নিকোলাস পুরানের দল নর্দার্ন ওয়ারিয়র্স। জমজমাট ফাইনালে দিল্লি বুলসকে ৮ উইকেটে পরাজিত করে নর্দার্ন ওয়ারিয়র্স।

ফাইনালে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে দিল্লি বুলস নির্ধারিত ১০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ৮১ রান তোলে। মোহাম্মদ নবি সর্বোচ্চ ২১ রান করেন। এভিন লুইস করেন ১০ রান। আরেক ওপেনার আফগান রহমানউল্লাহ গুরবাজ ৭ বলে ১৩ রানে আউট হন। এদিন রানের খাতা খুলতেই পারেননি অধিনায়ক ডোয়াইন ব্রাভো। এছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি।

বল হাতে নর্দার্ন ওয়ারিয়র্সের মাহিশ থিকশানা ১৪ রান খরচে ৩ উইকেট দখলে নেন। দু’টি করে উইকেট শিকার করেন জুনায়েদ সিদ্দিকী ও ধনাঞ্জয়া লাকশান। রায়াদ এমরিট ও ফ্যাবিয়ান অ্যালানের ঝুলিতে ১টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে নর্দার্ন ওয়ারিয়র্স ৮.২ ওভারে ২ উইকেটের বিনিময়ে ৮৫ রান তুলে ম্যাচ জিতে যায়। ওয়ারিয়র্সের অধিনায়ক নিকোলাস পুরান ১২ রান করে আউট হন। এছাড়া ওয়াসিম মোহাম্মদ ২৭ রানের ইনিংস খেলে শিরাজ আহমেদের বলে ক্যাচ তুলে প্যাভিলিয়নে ফিরেন। লেন্ডল সিমন্স ১৪ ও রোভম্যান পাওয়েল ১৬ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন।

বল হাতে দিল্লি বুলসের ফিডেল এডওয়ার্ডস ও শিরাজ আহমেদ নিয়েছেন ১টি করে উইকেট।

ফাইনালের সেরা ক্রিকেটার নির্বাচিত হন নর্দার্ন ওয়ারিয়র্সের বোলার মাহিশ থিকশানা।

টুর্নামেন্টের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন নর্দার্ন ওয়ারিয়র্সের নিকোলাস পুরান।

টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যানের পুরস্কার জিতেছেন সোহেল আখতার।

সেরা বোলারের পুরস্কার হাতে উঠেছে ক্রিস জর্ডনের হাতে।

৯৭ ডেস্ক

Read Previous

শেষ দিনে সুযোগ মিসের আক্ষেপে পুড়ছে বাংলাদেশ

Read Next

সেদিনের এই দিনেঃ কুম্বলের দশে দশ

Total
2
Share