বিগ ব্যাশে ব্যাক টু ব্যাক শিরোপা জিতল সিডনি সিক্সার্স

ব্যাশে সিডনি সিক্সার্সের ব্যাক টু ব্যাক শিরোপা

ইংল্যান্ডের জেমস ভিন্সের অসাধারণ ইনিংস ও গুরুত্বপূর্ণ সময় দুর্দান্ত ক্যাচের সুবাদে বিগ ব্যাশের ফাইনালে পার্থ স্করচার্সকে হারিয়ে তৃতীয়বারের মত শিরোপা অর্জন করেছে সিডনি সিক্সার্স।

সিডনিতে শনিবার অনুষ্ঠিত ফাইনালে ভিন্সের ঝড়ো ব্যাটিংয়ের সুবাদে প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রানের বড় সংগ্রহ দাঁড় করায় সিক্সার্স। জবাবে স্করচার্স ১৬১ রান করলে ২৭ রানে জয় পেয়ে যায় সিক্সার্স।

ব্যাট করার সময় দুইবার জীবন পান ভিন্স। তবে সেঞ্চুরি থেকে ৫ রান দূরে থাকতে তিনি সাজঘরে ফেরেন। ৬০ বলে ৯৫ রান করে ফাওয়াদ আহমেদের বলে নিচেল মার্শকে ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি। পরবর্তীতে ফিল্ডিংয়ের সময় এক্সট্রা কাভারে মিচেল মার্শের দুর্দান্ত ক্যাচ নিয়ে দলের জয়ে ভালোভাবে অবদান রাখেন।

অন্যদিকে স্করচার্সের হয়ে শুরু থেকে দারুণ ব্যাটিং করেন ক্যামেরন ব্যানক্রফট। ১৯ বলে ৩০ রান করে জ্যাকসন বার্ডের বলে ভিন্সকে ক্যাচ দিয়ে আউট হন। ওপেনিংয়ে নামা লিয়াম লিভিংস্টোনকেও আউট করেন বার্ড। লিভিংস্টোন ৩৫ বলে ৪৫ রান করেন।

এরপর মার্শের দুর্দান্ত ক্যাচ নিয়ে দলের জয়ের পথ সুগম করেন ম্যান অফ দ্য ফাইনাল জেমস ভিন্স। মার্শের বিদায়ের আর দাঁড়াতে পারেনি স্করচার্স।

স্করক্সার্স ও সিক্সার্স এখন পর্যন্ত ৩ বার করে বিগ ব্যাশে চ্যাম্পিয়ন হয়েছে। গেলবারেও শেষ হাসি হেসেছিল সিক্সার্সরা।

সংক্ষিপ্ত স্কোরঃ

সিডনি সিক্সার্সঃ ১৮৮/৬ (২০), ভিন্স ৯৫, ক্রিশ্চিয়ান ২০, হেনরিকস ১৮; টাই ৪-০-২৯-২, রিচার্ডসন ৪-০-৪৫-২

পার্থ স্করচার্সঃ ১৬১/৯ (২০), লিভিংস্টোন ৪৫, ব্যানক্রফট ৩০, হার্ডি ২৬; ডোয়ারশুইস ৪-০-৩৭-৩, বার্ড ৩-০-১৪-২, ক্রিশ্চিয়ান ৪-০-২৫-২

ফলাফলঃ সিডনি সিক্সার্স ২৭ রানে জয়ী

ম্যান অফ দ্য ফাইনালঃ জেমস ভিন্স (সিডনি সিক্সার্স)

ম্যান অফ দ্য টুর্নামেন্টঃ জশ ফিলিপ (সিডনি সিক্সার্স)।

৯৭ ডেস্ক

Read Previous

ক্রিকেট অস্ট্রেলিয়ার অ্যাওয়ার্ড নাইটে অ্যাওয়ার্ড জিতলেন যারা

Read Next

এজরা মোসলে স্মরণে চট্টগ্রামে দুই দলের নীরবতা পালন

Total
3
Share