ক্রিকেট অস্ট্রেলিয়ার অ্যাওয়ার্ড নাইটে অ্যাওয়ার্ড জিতলেন যারা

ক্রিকেট অস্ট্রেলিয়ার অ্যাওয়ার্ড নাইটে অ্যাওয়ার্ড জিতলেন যারা
Vinkmag ad

ক্রিকেট অস্ট্রেলিয়ার অ্যানুয়াল অ্যাওয়ার্ড নাইটে অ্যালান বোর্ডার মেডেল জয়লাভ করেছেন স্টিভেন স্মিথ। অন্যদিকে বেলিন্ডা ক্লার্ক অ্যাওয়ার্ড অর্জন করেছেন বেথ মুনি।

সবচেয়ে বেশি ভোট (১২৬) পেয়ে স্মিথ মেডেল জিতে নেন। অজি ফাস্ট বোলার প্যাট কামিন্স ১১৪ ও সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৯৭ ভোট পেয়েছেন। এ নিয়ে তৃতীয়বারের মত এ মেডেল জিতেছেন স্মিথ। তার উপরে আছেন মাইকেল ক্লার্ক ও রিকি পন্টিং। তারা উভয়ই ৪টি করে মেডেল জিতেন। এছাড়াও তিনি অজি বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারও হন। ৬৩.১১ গড়ে তিনি ৫৬৮ রান করেন ২০২০ সালে।

অন্যদিকে নাম্বার ওয়ান টেস্ট বোলার প্যাট কামিন্স অজি বর্ষসেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত হন। ভারতের বিপক্ষে হেরে যাওয়া টেস্ট সিরিজেও কামিন্স ২০.০৪ গড়ে ২১ উইকেট নিয়েছিলেন। ম্যান অফ দ্য সিরিজও হয়েছিলেন তিনি। জশ হ্যাজেলউড ও মারনাস লাবুশেইন যথাক্রমে ২য় ও ৩য় হয়েছেন। এছাড়াও টি-টোয়েন্টিতে সেরা হয়েছেন অ্যাশটন অ্যাগার। ১২.৪৬ গড়ে ১৩ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে ২১.৬৬ গড় ও ১২২.৬৪ স্ট্রাইক রেটও ছিল তার।

নারীদের ক্ষেত্রে বেথ মুনি প্রথমবারের মত বেলিন্ডা ক্লার্ক অ্যাওয়ার্ড জয়লাভ করেছেন। মেগ ল্যানিং ও জর্জিয়া ওয়্যারহ্যাম পরের দুইটি অবস্থান নিশ্চিত করেন। ২০১৪-২০২০ সাল পর্যন্ত ৬ বছর এলিস পেরি ও এলিসা হিলি এ অ্যাওয়ার্ড ভাগাভাগি করে নেন। ৪২.৬৯ গড়ে ৫৫৫ রান করেন মুনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে অসাধারণ খেলেন মুনি। ফাইনালে ভারতের বিপক্ষে ৭৮ রানে অপরাজিতও ছিলেন তিনি।

মুনি অবশ্য ৩০ ভোট পেয়ে টি-টোয়েন্টি সেরাও নির্বাচিত হয়েছেন। হিলি ২য় অবস্থান অর্জন করেন। র‍্যাচেল হেইন্স বর্ষসেরা নারী ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হন। ল্যানিং ও ওয়্যারহ্যাম যথাক্রমে ২য় ও ৩য় হন।

৯৭ ডেস্ক

Read Previous

মুমিনুলে খুশি কোচ, ব্যাখ্যা দিলেন বাড়তি পেসার না খেলানোর

Read Next

বিগ ব্যাশে ব্যাক টু ব্যাক শিরোপা জিতল সিডনি সিক্সার্স

Total
3
Share