ঢাকা টেস্টেও অনিশ্চিত সাকিব

ঢাকা টেস্টেও অনিশ্চিত সাকিব
Vinkmag ad

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন চোট পেয়ে মাঠ ছাড়া সাকিব আল হাসান চট্টগ্রাম টেস্ট তো মিস করছেন সাথে অনিশ্চিত ঢাকা টেস্টেও। কুঁচকির চোট থেকে সদ্য মুক্তি পাওয়া সাকিব নতুন করে ভুগছেন উরুর চোটে।

চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওয়ানডেতে কুঁচকিতে চোট পেয়ে মাঠ ছাড়েন। পরে স্ক্যান করানো হলেও ধরা পড়েনি খারাপ কিছু। চোট কাটিয়ে অনুশীলন শেষে টেস্টের একাদশেও ছিলেন, ব্যাট হাতে খেলেছেন ৬৮ রানের ইনিংস। তবে বেশ কয়েকবারই অস্বস্তিতে ভুগতে দেখা যায়, পর্যবেক্ষণে ছিলেন ফিজিও জুলিয়া ক্যালেফাতোর।

কিন্তু বোলিং করতে গিয়েই বিপাকে পড়েন। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসের ৬ষ্ঠ ওভার ও নিজের তৃতীয় ওভারে বল করতে গিয়ে ব্যথা অনুভব করেন সাকিব। পরে বল করলেও অস্বস্তি বোধ করায় দিনের ১২ ওভার বাকি থাকতেই মাঠ ছাড়েন।

দেখে মনে হয়েছিল পুরোনো চোটেই অস্বস্তি বোধ করছিলেন। কিন্তু গতকাল দলের সাথে মাঠে আসলেও ফিল্ডিং করতে না নামাতেই বাড়ে সংশয়। বেলা বাড়ার সাথে জানা যায় মাঠে নামার সম্ভাবনা নেই বললেই চলে। ততক্ষণে স্ক্যান করানোর সিদ্ধান্তও নেওয়া হয়।

স্ক্যানের পরই ধরা পড়ে উরুর চোট। গতকালকের পর আজ (৬ ফেব্রুয়ারি) চতুর্থ দিনেও নামেননি মাঠে। দিন শেষে কোচ রাসেল ডোমিঙ্গো দিলেন শঙ্কার আভাস। ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জানিয়েছেন ঢাকা টেস্টেও তার থাকা না থাকা নিয়ে আসছে সংশয়।

ডোমিঙ্গো বলেন, ‘সাকিবের সাইড স্ট্রেইন সমস্যার চিকিৎসা চলছে। আপাতত তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ঢাকা টেস্টে তাকে পাওয়া যাবে কিনা- এই সিদ্ধান্ত পর্যবেক্ষণ শেষে নেয়া হবে। সাকিব যদি ঢাকায় না খেলা, তবে তাঁর বদলী কে হবে- সেই সিদ্ধান্ত এখনও নেয়া হয়নি। আপাতত চট্টগ্রাম টেস্টেই মনোযোগ রাখছি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

জয়ের পথে এক পা দিয়ে রাখল বাংলাদেশ

Read Next

মুমিনুলে খুশি কোচ, ব্যাখ্যা দিলেন বাড়তি পেসার না খেলানোর

Total
13
Share