‘নিউজিল্যান্ড ক্রিকেটের তারিফ না করলেই নয়’

নিজামউদ্দিন চৌধুরী নাজমুল হাসান

বাংলাদেশের নিউজিল্যান্ড সফরের সূচি চূড়ান্ত হয়েছিল আগেই। গেলবছরের সেপ্টেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটের সূচি প্রকাশ করেছিল নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। সেখানে উল্লেখ ছিল ২০২১ সালের মার্চে বাংলাদেশের বিপক্ষে সিরিজের কথা। সেই সূচিতে বদল এনেছে তারা। এই পরিবর্তিত সূচিকে স্বাগত জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

পূর্ব ঘোষিত সূচি অনুযায়ী ১৩, ১৭ ও ২০ মার্চ ৩ টি ওয়ানডে খেলার কথা ছিল স্বাগতিক নিউজিল্যান্ড ও সফরকারী বাংলাদেশের। ৩ ম্যাচের টি-টোয়েন্টি মাঠে গড়াত ২৩, ২৬ ও ২৮ মার্চ।

যা বদলে গেছে পুরোটাই। ১ সপ্তাহ বাদে ২০ মার্চ থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। ২৮ মার্চ শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ, শেষ হবে ১ এপ্রিল। ৪ ফেব্রুয়ারি এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য জানায় নিউজিল্যান্ড ক্রিকেট।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিবি জানিয়েছে তারা এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে।

(কোভিড-১৯) পরিস্থিতির কারণেই বদল আনা হয়েছে সূচিতে। কোভিড প্রটোকল মেনে সফরকারীদের প্রস্তুতির সুযোগ তৈরি করার প্রয়াসে বদল এসেছে সূচিতে। বিসিবি ও এনজেডসি মিলিতভাবে সূচি পরিবর্তন করেছে।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘নিউজিল্যান্ডে যেয়ে বাংলাদেশ দলের অনুশীলনের কিরূপ সুযোগ থাকবে তা নিয়ে আমরা (বিসিবি) এনজেডসির সাথে আলাপ করছিলাম। মহামারীর কারণে এটা জরুরি হয়ে পড়েছে। আন্তর্জাতিক এক দলের প্রস্তুতির কথা মাথায় রেখে সূচিতে বদল আনা এনজেডসি’র তারিফ না করলেই নয়।’

‘নিউজিল্যান্ড পৌঁছে কোয়ারেন্টাইন শেষ করার পর কুইন্সটাউনে ৫ দিনের ট্রেনিং ক্যাম্প করবে টাইগাররা। যা দলকে আবহাওয়ার সাথে মানিয়ে নেবার ক্ষেত্রে উপকারি হবে।’

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

বাংলাদেশের নিউজিল্যান্ড সফরের পরিবর্তিত সূচিঃ

১ম ওয়ানডে- ২০ মার্চ, ইউনিভার্সিটি অব ওটাগো ওভাল, ডুনেডিন
২য় ওয়ানডে- ২৩ মার্চ, হেগলি ওভাল, ক্রাইস্টচার্চ
৩য় ওয়ানডে- ২৬ মার্চ, বেসিন রিজার্ভ, ওয়েলিংটন

১ম টি-টোয়েন্টি- ২৮ মার্চ, সেডন পার্ক, হ্যামিল্টন
২য় টি-টোয়েন্টি- ৩০ মার্চ, ম্যাকলিন পার্ক, নেপিয়ার
৩য় টি-টোয়েন্টি- ১ এপ্রিল, ইডেন পার্ক, অকল্যান্ড।

৯৭ প্রতিবেদক

Read Previous

খুবই হতাশ জার্মেইন ব্ল্যাকউড

Read Next

জমেছে মুমিনুল-লিটন জুটি, বড় লিডের পথে বাংলাদেশ

Total
4
Share