বাংলাদেশের যতটা সম্ভব কাছাকাছি যেতে চায় ওয়েস্ট ইন্ডিজ

বাংলাদেশের যতটা সম্ভব কাছাকাছি যেতে চায় ওয়েস্ট ইন্ডিজ

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন শেষে ৮ উইকেট হাতে নিয়ে ৩৫৫ রানে পিছিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। মুস্তাফিজের বোলিং তোপে ২ উইকেট হারানো ক্যারিবিয়ানরা দিন শেষ করে ৭৫ রানে। ৪৯ রানে অপরাজিত থেকে পথ দেখাচ্ছেন অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। দিন শেষে জানিয়েছেন যতটা সম্ভব বাংলাদেশের কাছাকাছি যেতে চান।

মেহেদী হাসান মিরাজের সেঞ্চুরির সাথে সাদমান ইসলাম ও সাকিব আল হাসানের ফিফটিতে ৪৩০ রানে থামে বাংলাদেশ। জবাবে ২৪ রানেই ২ উইকেট হারিয়ে বসে সফরকারীরা। এরপর আর কোন উইকেট না হারালেও মুস্তাফিজের কাটার, ইয়র্কার, ইনসুইংয়ের সাথে তাইজুল, সাকিবদের স্পিনেও বেগ পেতে হয় ক্রেইগ ব্র্যাথওয়েট, ক্রুমাহ বোনারের।

অভিষিক্ত বোনারকে (১৭) নিয়ে ৫১ রানের জুটি গড়ে দিন শেষ করেন অধিনায়ক ব্র্যাথওয়েট। দলের সবচেয়ে অভিজ্ঞ এই ব্যাটসম্যান অপরাজিত আছেন ৪৯ রানে। প্রথম দুইদিনের মত তৃতীয়দিনেও ব্যাটিং বান্ধব পিচের প্রত্যাশা ক্যারিবিয়ান দলপতির। ব্যাটিং করতে চান যতটা সম্ভব বাংলাদেশের কাছাকাছি আসা পর্যন্ত, এমনকি ছাড়িয়ে যেতে চান বাংলাদেশকেও।

দিন শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ব্র্যাথওয়েট বলেন, ‘আমি মনে করি এটা ব্যাটিংয়ের জন্য এখনো বেশ ভালো পিচ। সুতরাং কালকের দিনটি আমাদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। স্কোরবোর্ডে ভালো সংগ্রহ দাঁড় করাতে আমাদের কিছু জুটি গড়তে হবে। বাংলাদেশের কাছাকাছি যেতে হবে আমাদের অথবা তাদের ছাড়িয়েও যেতে চেষ্টা করবো। এরপর সেখান থেকে দ্বিতীয় ইনিংস হতে পারে আরও গুরুত্বপূর্ণ।’

৪৯ রান করার পথে ৮১ বল খেলে ব্র্যাথওয়েট হাঁকিয়েছেন ৭ চার। যতক্ষণ ক্রিজে ছিলেন রেখেছেন ছন্দে থাকার ছাপ। এখনো পর্যন্ত ব্যাটিংটা উপভোগ করা এই ব্যাটসম্যান জানান পাড়ি দিতে আরও অনেক পথ।

ক্যারবিয়ান দলপতি বলেন, ‘এখনো পর্যন্ত উপভোগ করেছি। এখনো অনেক দূর যেতে হবে। সুতরাং আগামীকালকের চ্যালেঞ্জ নেওয়ার দিকে তাকিয়ে আছি। আমাদের ভালো ব্যাটিং চালিয়ে যেতে হবে, নিজেদের ফেরাতে হবে এবং পরিকল্পনা ঠিকঠাক প্রয়োগ করতে হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

মুস্তাফিজকে নিয়ে সেঞ্চুরির পথ পাড়ি দেওয়ার গল্প শোনালেন মিরাজ

Read Next

‘ব্যাটসম্যান হিসেবে আমি এখনো বাংলাদেশ দলে খেলতে পারতাম না’

Total
4
Share