রিভিউ না নেওয়ার ব্যাখ্যা দিলেন সাদমান

রিভিউ না নেওয়ার ব্যাখ্যা দিলেন সাদমান

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে বাংলাদেশের দুই আক্ষেপের জায়গায় জড়িয়ে সাদমান ইসলামের নাম। বেশ সাবলীল খেলতে থাকা নাজমুল হোসেন শান্তকে ভুল কলে করেছেন রান আউট। অন্যদিকে নিজেও লম্বা সময় ক্রিজে টিকে বড় করতে পারেননি ইনিংস। স্পিনার জোমেল ওয়ারিক্যানের বলে এলবিডব্লিউ হওয়া বলটি টিভি রিপ্লেতে পরিষ্কার দেখা গিয়েছে স্টাম্প মিস করে বাইরে চলে গেছে। অথচ কোন রিভিউ না নিয়ে সাঝঘরে ফিরে যান সাদমান, দিনশেষে অবশ্য দিয়েছেন ব্যাখ্যা।

১৩৪ রানে তিন উইকেট হারানোর পর মুশফিকুর রহিমের সাথে সদমানের জুটি ৫৯ রানের। কিন্তু ঠিক ৫৯ রান করে জোমালে ওয়ারিক্যানের বলে সুইপ খেলতে গিয়ে মিস করেন সাদমান। ক্যারিবিয়ানদের আবেদনের প্রেক্ষিতে আঙুল তুলে দেন আম্পায়ার। কিন্তু কোভিড-১৯ পরিস্থিতির কারণে রিভিউ বাড়িয়ে দুইটির পরিবর্তে তিনটি করা হলেও সেই সুযোগ নেননি এই বাঁহাতি ব্যাটসম্যান। পরে টিভি রিপ্লেতে স্পষ্ট দেখা যায় টাইগার ওপেনারের লেগ স্টাম্প মিস করেছে বল।

বিশেষ করে নন স্ট্রাইক প্রান্তে থাকা মুশফিকুর রহিমের সাথে আলাপের পরেও রিভিউ না নেওয়াটা আক্ষেপে পোড়ানোর কথা টাইগার ভক্ত সমর্থকদের। তবে দিন শেষে গণমাধ্যমের উদ্দেশ্যে দেওয়া এক ভিডিও বার্তায় সাদমান ব্যাখা করেছেন রিভিউ না নেওয়ার ব্যাপারটি।

২৫ বছর বয়সী এই ব্যাটসম্যান বলেন, ‘রিভিউ নেওয়াতো অবশ্যই উচিৎ ছিল। কিন্তু আমি যখন ম্যাচে ব্যাটিং করি আমার কাছে মনে হয়েছে যে ইন লাইন ছিল, উইকেট হিট করবে। তার জন্যই আমি রিভিউটা নিই নাই।’

টিভি রিপ্লে দেখার পর ড্রেসিং রুমের হতাশা ও মুশফিকের সাথে আলাপের পরু রিভিউ না নেওয়া প্রসঙ্গে এই বাঁহাতি যোগ করেন, ‘হতাশ তো হয়ই (ড্রেসিং রুমে)। কিন্তু এটা পার্ট অব ম্যাচ। হয়তোবা মেনে নিতে হবে। মুশফিক ভাই আমাকে জিজ্ঞেস করেছিল কি হয়েছে? আমি মুশফিক ভাইকে বলেছি যে আমার মনে হয়েছেন ইন লাইন, উইকেট হিট করবে। তাই নেওয়া হয়নি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সাদমান-শান্ত’র আউট নিয়ে আকরামের আক্ষেপ

Read Next

মুশফিকের উইকেট ওয়ারিক্যানের কাছে বেশি গুরুত্বপূর্ণ

Total
9
Share