ক্রিকেটকে বিদায় বললেন অশোক ডিন্ডা

অশোক ডিন্ডা

সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিলেন প্রাক্তন ভারতীয় তারকা পেসার অশোক ডিন্ডা। গতকাল মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেন নিজের সিদ্ধান্তের কথা। আর তাতেই দীর্ঘ ২১ বছরের ক্রিকেটীয় ক্যারিয়ারের ইতি টানলেন অশোক ডিন্ডা।

গত জানুয়ারিতে শুরু হওয়া সৈয়দ মুশতাক আলি টি-টোয়েন্টি ট্রফিতে অশোক ডিন্ডাকে দেখা গিয়েছিল গোয়ার জার্সিতে। কিন্তু মৌসুম শুরু হওয়ার কয়েকদিন যেতেই বড়সড় সিদ্ধান্ত নিয়ে ফেলেন তিনি। গতকাল মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিলেন, সব ধরনের ক্রিকেট থেকে অবসর গ্রহণ করছেন তিনি।

২০০৯ সালে ভারত জাতীয় দলে ডাক পান পেসার ডিন্ডা। দেশের জার্সিতে ১৩ টি ওয়ানডে এবং ৯ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। ওয়ানডেতে তার দখলে আছে ১২ উইকেট আর টি-টোয়েন্টিতে ১৭ টি উইকেট নিয়েছেন।

এছাড়া খেলেছেন আইপিএলের বিভিন্ন ফ্র‍্যাঞ্চাইজিতে- কোলকাতা নাইট রাইডার্স, পুনে ওয়ারিয়র্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, রাইজিং পুনে সুপার জায়ান্টের হয়ে। আইপিএলে মোট ৭৮টি ম্যাচ খেলে ৬৯ উইকেট শিকার করেছেন।

অশোক ডিন্ডার প্রথম শ্রেণির ক্রিকেটে সাফল্য সবচেয়ে বেশি। ১১৬টি ফার্স্ট ক্লাস ম্যাচে ৪২০টি উইকেট নিয়েছেন। এছাড়া ৯৮টি লিস্ট এ ম্যাচে ১৫১ উইকেট নিয়েছেন।

ক্রিকেট ছাড়ার ঘোষণার পর অশোক ডিন্ডা বলেছেন,

‘আমি একজন ক্রিকেটার, তাই ক্রিকেটের সাথেই আমি যোগসূত্র রাখতে চাই। আমার কাছে অনেক সুযোগ আছে এই খেলার সঙ্গে থাকার।’

‘কয়েকটা টি-টোয়েন্টি ম্যাচ খেলার পরেই বুঝতে পারি আর শরীর দিচ্ছে না। এটাই সরে যাওয়ার সেরা সময়। সকলকে ধন্যবাদ। বিশেষ কৃতজ্ঞতা জানাই দাদাকে (সৌরভ গাঙ্গুলি)।’

৯৭ ডেস্ক

Read Previous

১ম সেশনে নেই টাইগারদের ২ উইকেট

Read Next

২য় সেশনে সাজঘরে আরো ২ ব্যাটসম্যান

Total
6
Share