ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা

ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা

করোনা পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা বাংলাদেশ দলের জন্য ব্যস্ত সূচি চলতি বছর। স্থগিত হওয়া সিরিজগুলো নতুন সূচিতে মাঠে গড়াবে। নিশ্চিত হয়েছে আগামী মে মাসে শ্রীলঙ্কার বাংলাদেশ সফর। সফরে লঙ্কানরা খেলবে তিনটি ওয়ানডে।

গত বছর অক্টোবর-নভেম্বরে শ্রীলঙ্কা সফর দিয়েই করোনা পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ছিল বাংলাদেশের। সূচি অনুসারে সফরে তিনটি টেস্ট ম্যাচ ছিল। তবে দেশটির কোভিড-১৯ প্রোটোকলের কারণে বেশ কঠিন কিছু শর্ত আরোপিত হয়। কিন্তু এসব শর্ত মেনে লঙ্কা সফরে যেতে আপত্তি জানায় বিসিবি। ফলে স্থগিত হয় সিরিজটি।

স্থগিত হওয়া এই সিরিজটিও পুনরায় মাঠে গড়াতে পারে শ্রীলঙ্কার বাংলাদেশ সফরে আসার আগে কিংবা পরে। তবে চলতি বছরেই টেস্ট সিরিজটি মাঠে গড়াচ্ছে নিশ্চিত। টেস্ট সিরিজের সময় সূচি নিয়ে এখনো চূড়ান্ত কোন সিদ্ধান্ত না হলেও মে মাসে ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কার বাংলাদেশ সফরে আসার ব্যাপারটি হয়েছে চূড়ান্ত।

‘ক্রিকেট৯৭’ কে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেন, ‘শ্রীলঙ্কা তিনটি ওয়ানডে খেলতে মে মাসে বাংলাদেশে আসবে। আর টেস্ট সিরিজটি খেলতে আমরা তাদের আসার আগে কিংবা পরে যে কোন একটা সময় শ্রীলঙ্কা সফরে যাবো।’

উল্লেখ্য, চলতি বছর বাংলাদেশে জাতীয় দলের আন্তর্জাতিক সিরিজ আছে টানা। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডের পর টেস্ট সিরিজ শেষে ফেব্রুয়ারিতে উড়াল দিবে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে। মে মাসে শ্রীলঙ্কার বাংলাদেশ সফর নিশ্চিত হওয়া ছাড়াও বেশ কিছু সিরিজ নিয়ে চলছে আলোচনা। জুন মাসে এশিয়া কাপের পর জিম্বাবুয়ে সফর আছে সূচিতে।

সেপ্টেম্বরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ইংল্যান্ডের। অক্টোবরে ভারতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বছরের শেষদিকে মাঠে গড়াতে পারে নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে সিরিজও।

৯৭ প্রতিবেদক

Read Previous

১৭ বছর অপেক্ষার অবসান ঘটাবে পাকিস্তান?

Read Next

ঘুরে দাঁড়াতে জাদুমন্ত্রের খোঁজে মুমিনুল

Total
29
Share