১৭ বছর অপেক্ষার অবসান ঘটাবে পাকিস্তান?

হারলেও অধিনায়কত্ব হারাবেন না বাবর আজম
Vinkmag ad

১৪ বছর পর পাকিস্তানের মাটিতে টেস্ট খেলতে নেমে সিরিজের প্রথম ম্যাচে হার দেখলে দক্ষিণ আফ্রিকা। প্রথম টেস্ট জয় করে নিয়েছে স্বাগতিকরা। আগামী ৪ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এই টেস্ট জিতলেই ১৭ বছর পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট সিরিজ জিতবে পাকিস্তান।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়ের জন্য ১৭ বছরের অপেক্ষার অবসান ঘটাবে পাকিস্তানের। যদি রাওয়ালপিন্ডি টেস্টে জয় তুলে নিতে পারে বাবর আজমের দল। আর এই টেস্টে জিতলে আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়েও উন্নতি ঘটবে স্বাগতিকদের, দক্ষিণ আফ্রিকাকে ছয় নম্বরে ঠেলে দিয়ে পাঁচে ওঠে আসবে পাকিস্তান।

২০০৩ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবশেষ টেস্ট সিরিজ জিতেছিল পাকিস্তান। করাচিতে চলমান টেস্ট সিরিজের প্রথম ম্যাচে গত সপ্তাহে সাত উইকেটের জয়ের পরে রাওয়ালপিন্ডিতে ফেভারিট হিসাবেই শুরু করবে বাবর আজমরা।

রাওয়ালপিন্ডি টেস্ট শুরুর আগে পাকিস্তান অধিনায়ক বাবর আজম এক সাক্ষাৎকারে বলেছেন,

‘এই জয়টি (করাচি টেস্ট জয়) আমাদের দলের জন্য খুব প্রয়োজনীয় ছিল। নিউজিল্যান্ডে শেষ সিরিজ খুব ভাল যায়নি। হ্যাঁ, এটা হোম কন্ডিশন তবে দক্ষিণ আফ্রিকা একটি শীর্ষস্থানীয় টেস্ট দল। এবং তাদের প্রথম টেস্টে পরাজিত করা ছিল আমাদের মনোবল-উৎসাহ বাড়ানো।’

‘আমরা খেলোয়াড়দের আত্মবিশ্বাসের জন্য বলে আসছি। আমি চাই না তারা চাপে থেকে খেলুক। ভুল থেকে শিখুক এবং সবাই নিজের সেরাটা দিক।’

৯৭ ডেস্ক

Read Previous

ম্যাচের দিন সকালেই একাদশ নিয়ে গুরুত্বপূর্ণ সব সিদ্ধান্ত!

Read Next

ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা

Total
2
Share