বায়ো বাবলে খেলোয়াড়দের দেখে মুগ্ধ ও অনুপ্রাণিত ডোমিঙ্গো

বায়ো বাবলে খেলোয়াড়দের দেখে মুগ্ধ ও অনুপ্রাণিত ডোমিঙ্গো

করোনা পরবর্তী নিউ নরমালে ক্রিকেট ফিরেছে বায়ো বাবলকে সঙ্গী করে। মাঠ এবং হোটেল রুমে সীমাবদ্ধ হয়ে পড়া জীবন বিরক্তির কারণ হওয়া স্বাভাবিক। তবে সব কিছুকে পাশ কাটিয়ে ক্রিকেটাররা অভ্যস্ত হচ্ছেন নতুন এই জীবন ধারায়। বাংলাদেশ দলের কোচ রাসেল ডোমিঙ্গো মনে করেন এমন পরিস্থিতি আদর্শ নয়, তবে ক্রিকেটারদের কাছাকাছি আনতে রাখছে ভূমিকা। তার মতে আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের আগে বায়ো বাবলের কারণে উপকৃত হবে দল।

করোনার আগে স্বাভাবিক পরিস্থিতিতে কোন সিরিজ কিংবা টুর্নামেন্ট চলাকালীন ক্রিকেটাররা মাঠের খেলার বাইরে হোটেলে বিভিন্নভাবে সময় কাটানোর সাথে, বাইরে ঘুরতে যাওয়া, খাওয়া এবং পরিবারের সান্নিধ্য পাওয়ার সুযোগও পেতেন। তবে করোনা পরবর্তী নিউ নরমালে সবকিছুকেই রাখতে হচ্ছে দূরে। হোটেল রুমে বন্দী জীবনেই সময় কাটানোর যত উপকরণ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শুরুর আগে অনুশীলন ক্যাম্প সহ দুইটি ঘরোয়া টুর্নামেন্টে অংশ নেওয়ায় জাতীয় দলের ক্রিকেটারদের বেশ লম্বা সময় ধরে বায়ো বাবলের মধ্য দিয়ে যেতে হচ্ছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে যা টানা এক মাসের কাছাকাছি চলছে। বন্দী এই জীবনে ক্রিকেটারদের কাছাকাছি আসার সুযোগ বাড়ছে বলে মনে করেন টাইগারদের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো।

আজ (১ ফেব্রুয়ারি) এক ভিডিও বার্তায় ডোমিঙ্গো বলেন, ‘ছেলেরা গত ১-২ মাস ধরে দারুণ ছিল। বাবলে থাকাটা অবশ্যই সহজ না। মাঝেমধ্যে আপনি বুঝবেন খেলোয়াড়দের মুড যেমন থাকার কথা তেমন নেই এবং এটি খুবই স্বাভাবিক। একই জিনিস প্রতিদিন করা, হোটেলে আটকে থাকা, পরিবারের সঙ্গে থাকতে না পারা। আমরা এই বিষয়ে খেয়াল রাখছি যে খেলোয়াড় এবং কোচদের ভালো থাকাটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। কিন্তু আমি খুশি যেভাবে সবাই কাজ করেছে, যেভাবে তারা একসঙ্গে থেকেছে।’

‘গ্রুপের মধ্যে পারস্পরিক আস্থা দারুণ। এবং কিছু কিছু সময় এমন বাবল খেলোয়াড়দের পরস্পরের আরও কাছে আনে। এটি একটি আদর্শ পরিস্থিতি নয়, কিন্তু আশা করছি যে এই বাবলে আমাদের টেস্ট দল থেকে কিছু উপকার হবে, যেমন দল আরও কাছে আসবে নিজেদের। একটি দল যেটির পুরোটিই একটি লক্ষ্যে স্থির থাকবে। খুবই কঠিন ব্যাপারটি, কিন্তু আমি খেলোয়াড়দের দেখে মুগ্ধ এবং অনুপ্রাণিত।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ড্রাফট শেষে যেমন হল লেজেন্ডস চ্যাম্পিয়ন্স ট্রফির ৬ দল

Read Next

গওয়াদার স্টেডিয়ামের সৌন্দর্যে মগ্ন ক্রিকেটবিশ্ব

Total
6
Share