কর্নওয়ালে বাজি ধরছেন ব্র্যাথওয়েট

কর্নওয়ালের স্পিনে বিপাকে বিসিবি একাদশ

উপমহাদেশের বাইরের কোন দল বাংলাদেশে খেলতে এলে তাদের জন্য টেস্টে স্পিন নির্ভর উইকেট বানানো হয়। তবে সেই জালে কখনো কখনো ধরা পড়েছে বাংলাদেশও। ২০১৭ সালে অস্ট্রেলিয়ার নাথান লায়ন যেমন একা হাতে জিতিয়েছিলেন চট্টগ্রাম টেস্ট। রাখিম কর্নওয়ালকে নিয়েও তেমন কিছুর আশা করছেন বাংলাদেশ সফরে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট।

৬ ফুট ৫ ইঞ্চি উচ্চতার রাখিম কর্নওয়াল উচ্চতার জন্য বাড়তি সুবিধা পান। এর সাথে উইকেট যদি সাহায্য করে তাহলে তো সোনায় সোহাগা। চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে যেমন প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের ১ম ইনিংসে ৫ জন ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান কর্নওয়াল।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

ক্যারিয়ারে ৩ টেস্ট খেলেছেন কর্নওয়াল। তবে এশিয়ার কন্ডিশনে তার কার্যকারিতা প্রমাণিত। ২০১৯ সালে লখনৌতে আফগানিস্তানের বিপক্ষে ইনিংসে ৭৫ রান খরচে ৭ উইকেট নিয়েছিলেন। দুই ইনিংস মিলে নিয়েছিলেন ১০ উইকেট।

কর্নওয়ালের সক্ষমতা জেনে তার ওপর বাজি ধরছেন ব্র্যাথওয়েট। তিনি বলেন, ‘আমি রাখিমের সক্ষমতা সম্পর্কে জানি। আমি জানতাম সে সবসময়ই একজন কোয়ালিটি অফ স্পিনার। তাকে এই ধরণের কন্ডিশনে দেখাটা ভালো। আমি জানি সে টেস্টে ভালো করবে।’

ব্র্যাথওয়েট মনে করছেন পরিকল্পনা অনুযায়ী বল করতে পারলে টাইগারদের বিপক্ষে সাফল্য পাবেন তাদের বোলাররা। তিনি বলেন, ‘বোলিং ইউনিট হিসাবে আমাদের পরিকল্পনা ধরে এগোতে হবে। ডট বল করে চাপ তৈরি করতে হবে, উইকেট এমনিতেই আসবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

যেকারণে টেস্ট স্কোয়াডে ‘৫’ পেসার

Read Next

আইপিএলের নয়া আসর শুরু ১১ এপ্রিল!

Total
4
Share