রাজ্জাকের জন্য নান্নুর শুভকামনা

রাজ্জাকের জন্য নান্নুর শুভকামনা

জাতীয় দলের নির্বাচক প্যানেলে তৃতীয় নির্বাচকের পদটি দীর্ঘ দিন পর পূর্ণ হল আব্দুর রাজ্জাককে দিয়ে। গত ২৭ জানুয়ারি সর্বশেষ বোর্ড সভায় রাজ্জাককে নিয়োগ দেওয়া হয় নির্বাচক প্যানেলে। ২০১৭ সাল থেকে প্রধান নির্বাচকের ভূমিকায় কাজ করা মিনহাজুল আবেদিন নান্নু মনে করেন খেলোয়াড়ি ক্যারিয়ারের মত নির্বাচক হিসেবেও সফল হবেন রাজ্জাক।

বাংলাদেশ জাতীয় দলের নির্বাচকদের কাজের পরিধি বাড়ছে ক্রমশ। জাতীয় দলের পুলের বাইরেও নজরে রাখতে হয় সকল ঘরোয়া টুর্নামেন্টে, এমনকি বয়সভিত্তিকেও মাঝে মাঝে মনযোগ দিতে হয়। ফলে মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমনের সাথে তৃতীয় নির্বাচক ছিল জরুরি।

এর আগে তৃতীয় নির্বাচক হিসেবে দায়িত্ব দেওয়া হয় সাজ্জাদ হোসেন শিপনকে। তবে তিনিও দায়িত্ব ছাড়ার পর কেটে যায় তিন বছরের বেশি সময়। অবশেষে এই খালি আসনে বসানো হল রাজ্জাককে। রাজ্জাককে পেয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানালেন কাজের ক্ষেত্রে পাবেন সুবিধা।

আজ (৩১ জানুয়ারি) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশ বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিনদিনের প্রস্তুতি ম্যাচ চলাকালীন সাংবাদিকদের সাথে আলাপে রাজ্জাককে শুভকামনাও জানান নান্নু।

রাজ্জাক ভালো করবেন বলে আশাবাদী নান্নু বলেন, ‘অবশ্যই শুভ কামনা থাকবে। আমরা যেভাবে কাজ করছি আমাদের সাথে কাজ করবে। আমাদের অভিজ্ঞতাটা শেয়ার করতে পারবো। আমরা দুজন (নান্নু-বাশার) অনেকদিন ধরে কাজ করছি। এই অভিজ্ঞতাটা কাজে লাগানো যাবে। ওর (রাজ্জাকের) খেলোয়াড়ি ক্যারিয়ারও অনেক সাকসেসফুল। আমি মনে করি নির্বাচক হিসেবেও ও সাকসেফুল হবে ইন শা আল্লাহ।’

‘সব সময়তো আলোচনার মাধ্যমেই দল গঠন করা অবশ্যই ভালো, একটা ভালো দিক। কারণ আলোচনা যদি না থাকে…তিনজন আছে তিনজন…অনেক ক্রিকেট ফলো করতে হয়। এখানে কিছু কিছু ক্রাইটেরিয়া আছে, এজন্য তিনজন থাকাটা জরুরি।’

উল্লেখ্য, ৩৮ বছর বয়সী বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক বাংলাদেশের জার্সিতে খেলেছেন ১৩ টেস্ট, ১৫৩ ওয়ানডে ও ৩৪ টি-টোয়েন্টি। আন্তর্জাতিক ক্রিকেটের মত সমানতালে খেলেছেন ঘরোয়া ক্রিকেটেও। এখনো পর্যন্ত বাংলাদেশের একমাত্র বোলার হিসেবে তার ঝুলিতে আছে ৬০০ এর বেশি প্রথম শ্রেণির উইকেট। ১৩৭ প্রথম শ্রেণির ম্যাচে তার শিকার ৬৩৪ উইকেট।

চট্টগ্রাম থেকে, ক্রিকেট৯৭ প্রতিবেদক

Read Previous

প্রস্তুতি ম্যাচের পুরো ফায়দাই লুটে নিল ওয়েস্ট ইন্ডিজ

Read Next

যেকারণে টেস্ট স্কোয়াডে হাসান-রাব্বিরা

Total
6
Share