বিসিবির সঙ্গে যুক্ত হচ্ছেন শাহরিয়ার নাফিস

নাফিসের কণ্ঠে রাজ্জাকের সুর

আব্দুর রাজ্জাকের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) সাথে যুক্ত হতে যাচ্ছেন শাহরিয়ার নাফিস। স্পিনার আব্দুর রাজ্জাক নির্বাচক প্যানেলে যোগ দিলেও বাঁহাতি ব্যাটসম্যান নাফিস বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগে কাজ করবেন।

নাফিসের সাথে বোর্ডের তরফ থেকে ইতোমধ্যে আনুষ্ঠানিকভাবে যোগাযোগ করা হয়েছে। বাংলাদেশ ক্রিকেটের সাথে যেকোন ভাবে কাজ করার সুযোগ লুফে নিতে রাজি বাঁহাতি এই ব্যাটসম্যান।

বোর্ডের কাছ থেকে প্রস্তাব পাওয়ার বিষয়টি ‘ক্রিকেট৯৭’ কে নিশ্চিত করেছেন শাহরিয়ার নাফিস নিজেই। আনুষ্ঠানিকভাবে নিয়োগ পেলে ইতি টানবেন খেলোয়াড়ি ক্যারিয়ারের।

তিনি বলেন, ‘আমার সাথে আজ আকরাম (আকরাম খান) ভাইয়ের কথা হয়েছে। উনি আমাকে বলেছে বোর্ডের পরিচালনা বিভাগে কাজ করার সুযোগ আছে তোমার। আমি তখন উনাকে ইতিবাচক সাড়া দিয়েছি। উনি বলেছে বোর্ডে সিদ্ধান্ত নিয়ে আমাকে জানাবে।’

এর আগে ৩৫ বছর বয়সী এই ব্যাটসম্যানকে নির্বাচক প্যানেলে যুক্ত করার জোর গুঞ্জনও ছিল। সদ্য নিয়োগ পাওয়া আব্দুর রাজ্জাকের সাথে তার নামটাই বেশি উচ্চারিত হয়েছে, যদিও নির্বাচক ইস্যুতে বোর্ড থেকে সরাসরি করা হয়নি কোন যোগাযোগ। ফলে খেলোয়াড় হিসেবেই ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকতে চেয়েছেন নাফিস।

তবে এখন বোর্ড থেকে আনুষ্ঠানিক প্রস্তাব দেওয়াতে ভিন্নভাবে চিন্তা করছেন বাংলাদেশের হয়ে ২৪ টেস্ট , ৭৫ ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলা এই ব্যাটসম্যান। ২০১৩ সালে সর্বশেষ জাতীয় দলের জার্সি গায়ে চাপানো নাফিস নিয়মিত খেলছেন ঘরোয়া লিগে। বোর্ডে আনুষ্ঠানিকভাবে নিয়োগ পেলে ইস্তফা দিবেন খেলোয়াড়ি ক্যারিয়ারকে।

এ প্রসঙ্গে শাহরিয়ার নাফিস যোগ করেন, ‘আমি সবসময় বলে এসেছি বাংলাদেশ ক্রিকেটের সাথে যেকোন ভূমিকায় কাজ করতে পারলে আনন্দিত বোধ করবো। এর আগে নির্বাচক ইস্যুতে আমার সাথে সরাসরি কোন যগাযোগ হয়নি তাই তখন বলেছিলাম যে আমি ক্রিকেট যেহেতু খেলছি আপাতত এটা নিয়েই ব্যস্ত থাকতে চাই। কিন্তু এখন প্রেক্ষাপট ভিন্ন, বোর্ড থেকে আমার সাথে যোগাযোগ করা হয়েছে এবং যদি আনুষ্ঠানিক নিয়োগ হয় তবে দুটো একসাথে চালিয়ে যাওয়াটাতো সম্ভব হবে না। সে ক্ষেত্রে আমাকে তো অবশ্যই অবসর নিতে হবে।’

‘বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) অবদান ও দেশের মানূষের ভালোবাসার কারণেই আমি শাহরিয়ার নাফিস হয়েছি। তাই যেকোন ভূমিকায় বাংলাদেশ ক্রিকেটের উন্নতিতে অবদান রাখতে পারাটা আমার জন্য বিশেষ কিছু। আমি সবসময় এমনটাই চেয়েছি, নিজের অভিজ্ঞতা থেকে নিষ্ঠার সাথে কাজ করতে চাই সুযোগ হলে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

‘দেশের হয়ে টেস্ট খেলার ফিলিংসই অন্য রকম’

Read Next

পাপনের চেয়ারে বসলেন জয় শাহ

Total
30
Share