মোসাদ্দেকের ব্যাটে ঝড়ো ইনিংস, রান খরচে সেরা মুক্তার

মোসাদ্দেকের ব্যাটে ঝড়ো ইনিংস, রান খরচে সেরা মুক্তার

শুরু হয়েছে আবুধাবি টি-টেন লিগ। বিদেশি ক্রিকেটারদের সঙ্গে পারফর্ম করে যাচ্ছেন বাংলাদেশি ক্রিকেটাররাও। আজ মারাঠা অ্যারাবিয়ান্সের অধিনায়ক মোসাদ্দেক ব্যাট হাতে লড়েছেন একাই। অপরদিকে মুক্তার আলি ১ ওভারে দিয়েছেন ৩৩ রান। সোহাগ গাজী নিজেকে প্রমাণের জন্য পাচ্ছেন না সুযোগ। নাসির হোসেন দুই ম্যাচের একটিতেও ব্যাট করতে পারেননি। তবে নাসির আগের ম্যাচে বল হাতে ছিলেন দলের সেরা বোলার, আজ দিলেন ১ ওভারে ২১।

টি-টেনের উদ্বোধনী ম্যাচে শেষ দুই বলে দুটি চার মেরে দারুণ এক জয় এনে দিয়েছিলেন মারাঠা অ্যারাবিয়ান্সের অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে একাই লড়লেন অধিনায়ক মোসাদ্দেক। ২২ বলে ১৫৯.০৯ স্ট্রাইক রেটে ৩৫ রানের অপরাজিত ইনিংস খেলেন। দলের পক্ষে এটিই সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ। এই ইনিংস খেলতে মোসাদ্দেক মেরছেন পাঁচ ৪ ও এক ৬।

দিল্লি বুলসের বিরুদ্ধে খেলায় শুরুতেই ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়া মারাঠা অ্যারাবিয়ান্সকে ৩৫ রানের ইনিংস খেলে ৮৭ রানের লড়াকু সংগ্রহ এনে দেন মোসাদ্দেক। তবে এই রান তাড়া করতে অবশ্য বেশি কষ্ট করতে হয়নি দিল্লি বুলসকে। ৯ উইকেটের বড় জয় আসে মাত্র ৫ ওভারেই।

আগের ম্যাচে বল হাতে অবদান রেখেছিলেন মারাঠা অ্যারাবিয়ান্সের পেস বোলিং অলরাউন্ডার মুক্তার আলি। ২ ওভার বল করে ১৯ রান খরচে শিকার করেছিলেন ১টি উইকেটও। আজ সেই মুক্তার যেন একেবারেই অচেনা, নেই নিজের চেনা ছন্দে। দিল্লি বুলসের ইনিংসের পঞ্চম ওভারে মুক্তারকে ৫টি ছয় হাঁকান ক্যারিবিয়ান তারকা ব্যাটসম্যান এভিন লুইস। এই এক ওভারেই মুক্তার আলি খরচ করেন মোট ৩৩ রান। পরে আর বল করতে আসেননি তিনি।

আগের ম্যাচে মারাঠা অ্যারাবিয়ান্সের একাদশে থাকলেও কোনে ইনিংসেই পারফর্ম করতে পারেননি সোহাগ গাজী। আজ অবশ্য ১ ওভার বল করার সুযোগ পান। তবে এতেও তেমন কাজ কিছুই করতে পারেননি, ১৫ রান খরচে থাকেন উইকেটশূন্য।

অন্যদিকে, পুনে ডেভিলসের অধিনায়ক অলরাউন্ডার নাসির হোসেন প্রথম ম্যাচে ব্যাট করার সুযোগ পাননি। তবে ২ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট নেওয়া নাসির ছিলেন দলের সেরা বোলার। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে অধিনায়ক নাসির বল করতে এসে একটি মাত্র মাত্র ওভারই করেন। আর তাতেই তিনি খরচ করে যান ২১ রান। আজও ব্যাট হাতে নামতে পারেননি নাসির। কালান্দার্সের বিপক্ষে জয় পায়নি নাসিরের দল পুনে ডেভিলস।

৯৭ ডেস্ক

Read Previous

ক্রিজে থেকে রিশাদের বোলিং যেমন দেখলেন ব্র্যাথওয়েট

Read Next

কর্নওয়ালের স্পিনে বিপাকে বিসিবি একাদশ

Total
19
Share