বিগ ব্যাশের টিম অব দ্য টুর্নামেন্ট’ ঘোষণা

অ্যালেক্স হেলস

অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ টি-টোয়েন্টি লিগের ‘টিম অব দ্য টুর্নামেন্ট’ ঘোষণা। টুর্নামেন্ট সেরা দলে সর্বোচ্চ ৩ ক্রিকেটার মেলবোর্ন স্টার্সের। অ্যাডিলেড স্ট্রাইকার্স, সিডনি সিক্সার্স, সিডনি থান্ডার ও পার্থ স্কর্চার্সের ২ ক্রিকেটার করে এই এই সেরা দলে থাকলেও কোনো ক্রিকেটারই নেই মেলবোর্ন রেনেগেডসের। ১জন করে ক্রিকেটার হোবার্ট হারিকেনস ও ব্রিসবেন হিটের।

এখন পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ ৫৩৫ রান সংগ্রাহক সিডনি থান্ডারের ওপেনার অ্যালেক্স হেলস, এক ইনিংসে সর্বোচ্চ ১১০ রান করেছিলেন হেলস। এছাড়া সিডনি সিক্সার্সের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪৫৪ রান করা জশ ফিলিপ আছেন হেলসের সঙ্গে ওপেনিংয়ের দায়িত্বে। তিন নম্বরে হোবার্ট হারিকেনসের বেন ম্যাকডারমট, তার সংগ্রহে ৪০২ রান।

চারে কলিন মুনরো, পার্থ স্কর্চার্সের এই ব্যাটসম্যান এবারের টুর্নামেন্টে এখন পর্যন্ত ৩৪.২৫ গড়ে করেছেন মোট ৪১১ রান।

মেলবোর্ন স্টার্স প্লে-অফে জায়গা করতে না পারলেও টুর্নামেন্টের সেরা দলে জায়গা পেয়েছে দলটির অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। এবারের বিগ ব্যাশ লিগে ৩৭৯ রান সংগ্রহের পাশাপাশি ৭টি উইকেট দখলে আছে ম্যাক্সওয়েলের।

সিডনি সিক্সার্সের পাওয়ার হাউজ ড্যান ক্রিশ্চিয়ান ১৮৬.৬৬ স্ট্রাইক রেটে করেন ২৫২ রান। বল হাতে তিনি নিজের ঝুলিতে নেন ১৩ উইকেট। আর তাতেই টিম অফ দ্য টুর্নামেন্টে ক্রিশ্চিয়ানের নাম।

আফগান অলরাউন্ডার রাশিদ খান আন্তর্জাতিক ডিউটির কারণে চলমান বিবিএলের অংশ নন, তবে অ্যাডিলেডকে প্লে অফে খেলার যোগ্যতা অর্জনের পক্ষে তিনি যথেষ্ট প্রভাব ফেলেছিলেন। এমনকি বলটি হাতে পারফর্ম করার সাথে সাথে ব্যাট হাতেও দলকে টেনেছেন।

পার্থ স্কর্চার্সের ঝাই রিচার্ডসন ১৪ ম্যাচে ৭.০৮ ইকোনমিতে ২৭ উইকেট শিকার করেন। তিনিই এখন পর্যন্ত এবারের বিগ ব্যাশ লিগের সেরা উইকেট শিকারি। দ্বিতীয় সর্বোচ্চ ২২ উইকেট নেওয়া ব্রিসবেন হিটের পেসার মার্ক স্টেকটি আছেন বিগ ব্যাশের সেরা দলে।

বোলিং আক্রমণে অভিজ্ঞ পেসার ঝাই রিচার্ডসন, মার্ক স্টেকটি, রাশিদ খানের সঙ্গে মেলবোর্ন স্টার্সের স্পিনার অ্যাডাম জাম্পা ও  অ্যাডিলেড স্ট্রাইকার্সের ওয়েস অ্যাগারকেও রাখা হয়েছে টিম অফ দ্য টুর্নামেন্টে।

এছাড়া মেলবোর্ন স্টার্সের অলরাউন্ডার মার্কাস স্টোইনিস ও সিডনি থান্ডারের ড্যানিয়েল সামসকে এক্স-ফ্যাক্টর হিসাবে রাখা হয়েছে টিম অফ দ্য টুর্নামেন্টে।

টুর্নামেন্ট সেরা দল নির্বাচনে সর্বমোট ৮ ভোটের মধ্য থেকে ৮ ভোটই পেয়ে একাদশে জায়গা পেয়েছে ৫ ক্রিকেটার। এরা হলেন- জশ ফিলিপ, অ্যালেক্স হেলস, বেন ম্যাকডারমট, কলিন মুনরো ও ঝাই রিচার্ডসন। ৭টি ভোট ওয়েস অ্যাগার পান।

ড্যান ক্রিশ্চিয়ান, রাশিদ খান, মার্ক স্টেকটি ও অ্যাডাম জাম্পা ৬টি করে যথাক্রমে ভোট পেয়ে নির্বাচিত সেরা একাদশে। গ্লেন ম্যাক্সওয়েল ৫ ভোট নিয়ে নির্বাচিত।

বিবিএল১০ টিম অব দ্য টুর্নামেন্টঃ

জশ ফিলিপ (সিডনি সিক্সার্স, উইকেটকিপার, ৮ ভোট)
অ্যালেক্স হেলস (সিডনি থান্ডার, ৮ ভোট)
বেন ম্যাকডারমট (হোবার্ট হারিকেনস, ৮ ভোট)
কলিন মুনরো (পার্থ স্কর্চার্স, ৮ ভোট)
গ্লেন ম্যাক্সওয়েল (মেলবোর্ন স্টার্স, ৫ ভোট)
ড্যান ক্রিশ্চিয়ান (সিডনি সিক্সার্স, ৬ ভোট)
রশিদ খান (অ্যাডিলেড স্ট্রাইকার্স, ৬ ভোট)
ঝাই রিচার্ডসন (পার্থ স্কর্চার্স, ৮ ভোট)
মার্ক স্টেকটি (ব্রিসবেন হিট, ৬ ভোট)
অ্যাডাম জাম্পা (মেলবোর্ন স্টার্স, ৬ ভোট)
ওয়েস অ্যাগার (অ্যাডিলেড স্ট্রাইকার্স, ৭ ভোট)

এক্স-ফ্যাক্টরঃ

মার্কাস স্টোইনিস (মেলবোর্ন স্টার্স, ৪ ভোট)
ড্যানিয়েল সামস (সিডনি থান্ডার, ৩ ভোট)

৯৭ ডেস্ক

Read Previous

ফেব্রুয়ারিতেই শুরু হচ্ছে ক্রিকেটারদের ‘কোভিড-১৯ ভ্যাকসিনেশন প্রোগ্রাম’

Read Next

সাকিব বলার আগেই করে ফেলতে চান তাইজুল

Total
5
Share