বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক হলেন আব্দুর রাজ্জাক

বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক হলেন আব্দুর রাজ্জাক

বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক প্যানেলে মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমনের সাথে যুক্ত হয়েছেন সাবেক বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক খান। আজ (২৭ জানুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) নবম বোর্ড সভায় (ভার্চুয়াল) এসেছে এমন সিদ্ধান্ত। আনুষ্ঠানিক এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি নিশ্চিত করে বিসিবি।

করোনা পরবর্তী প্রথম বোর্ড সভা অনুষ্ঠিত হয় আজ। বোর্ডে উঠে আসে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। পূর্বাচলে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের কাজের অগ্রগতি, ঢাকায় অনুশীলন ও ঘরোয়া ক্রিকেট আয়োজনের জন্য মাঠ প্রস্তুত, ক্রিকেটারদের চুক্তি সহ নির্বাচক প্যানেলে রাজ্জাকের অন্তর্ভূক্তি ছিল অন্যতম গুরুত্বপূর্ণ এজেন্ডা।

নির্বাচক প্যানেলে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশারের সাথে তৃতীয় নির্বাচক নির্বাচক নিয়োগ দেওয়ার ক্ষেত্রে আব্দুর রাজ্জাক ও শাহরিয়ার নাফীসের নামই বেশ কয়েক মাস ধরে উচ্চারিত হয়েছে।

তবে বাঁহাতি ব্যাটসম্যান শাহরিয়ার নাফীস জানিয়েছেন এখনই খেলা ছাড়তে চান না। ঘরোয়া ক্রিকেটে চালিয়ে যেতে চান খেলা। আব্দুর রাজ্জাকও অবশ্য এখনই ঘরোয়া ক্রিকেট ছাড়বেন কিনা এমন সিদ্ধান্ত নিয়ে ভুগেছিলেন দ্বিধা দ্বন্দ্বে। তবে আজ নির্বাচক প্যানেলে যুক্ত হওয়ার পর খেলা চালিয়ে যাবেন কিনা এটি এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না।

বাংলাদেশের জার্সিতে ১৩ টেস্ট, ১৫৩ ওয়ানডে ও ৩৪ টি-টোয়েন্টি খেলেছেন বাঁহাতি স্পিনার রাজ্জাক। তার ঝুলিতে আছে টেস্টে ২৮ উইকেট, ওয়ানডেতে ২০৭ ও টি-টোয়েন্টিতে ৪৪ উইকেট।

প্রথম শ্রেণির ক্রিকেটেও রাজ্জাকের আছে সমৃদ্ধ ক্যারিয়ার। ১৩৭ প্রথম শ্রেণির ম্যাচে উইকেট সংখ্যা ৬৩৪ টি। লিস্ট ‘এ’ তে যা ৪১২ উইকেট ও স্বীকৃত টি-টোয়েন্টিতে তার উইকেট ৯৯ টি।

৩৮ বছর বয়সী রাজ্জাক জাতীয় দলের হয়ে সর্বশেষ ম্যাচ খেলেছেন ২০১৮ সালে। তবে নিয়মিতই খেলছেন ঘরোয়া ক্রিকেট। স্থগিত হওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএলে) খেলেছেন মোহামেডানের হয়ে।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘আমরা চাই মুস্তাফিজ আরো ভালো করুক’

Read Next

ফাওয়াদের সেঞ্চুরির দিন দুই ফিফটি, পাকিস্তানের লিড

Total
19
Share