চিন্তাও করতে পারেননি মিরাজ!

চিন্তাও করতে পারেননি মিরাজ!

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজ শেষে হালনাগাদকৃত বোলারদের র‍্যাংকিংয়ে সেরা দশে জায়গা হল মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমানের। তালিকার চতুর্থ অবস্থানে উঠে আসা অফ স্পিনার মিরাজ জানালেন নিজেও ভাবতে পারেননি এমন কিছু।

মেহেদী হাসান মিরাজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে ছিলেন দারুণ সফল। ৩ ম্যাচে ৭ উইকেট নিয়ে সিরিজের সর্বোচ্চ উইকেট শিকারি এই অফ স্পিনার ক্যারিবিয়ানদের হোয়াইট ওয়াশ করাতে রেখেছেন বড় ভূমিকা।

এর আগে ১৩ নম্বরে থাকা মিরাজ হালনাগাদকৃত র‍্যাংকিংয়ে ৯ ধাপ এগিয়ে উঠে এসেছেন চতুর্থ অবস্থানে। অর্জন করেছেন ক্যারিয়ার সেরা ৬৯৪ রেটিং পয়েন্ট।

উচ্ছ্বসিত মিরাজ আজ (২৭ জানুয়ারি) এক ভিডিও বার্তায় বলেন, ‘আলহামদুলিল্লাহ, খুব ভালো লাগছে। আমি আসলে চিন্তাও করতে পারিনি সেরা পাঁচে থাকব। আল্লাহর অশেষ রহমতে খুব ভালোই লাগছে যখন শুনতে পেরেছি এবং সবাই যখন টিম মেটরা উইশ করেছে এবং খুব ভালো লাগছে।’

এমনিতে টেস্ট ক্রিকেটে বেশি সফল ২৩ বছর বয়সী এই স্পিনার। ২২ টেস্টে ৯০ উইকেট শিকারি মিরাজের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের আগে ওয়ানডে উইকেট ছিল ৪১ ম্যাচে ৪০ টি।

সিরিজে ৩ ম্যাচে ৭ উইকেট নেওয়া এই অলরাউন্ডার জানালেন টেস্টের সাথে সীমিত ওভারের ক্রিকেটেও সফল হওয়ার প্রবল ইচ্ছের কথা। সাদা বলে সফল হতে মানসিক ভাবে নিয়েছেন প্রস্তুতিও।

এ প্রসঙ্গে মিরাজ বলেন, ‘একটা জিনিস দেখেন যখন আমি টেস্ট ক্রিকেট খেলা শুরু করেছি আমার চিন্তা ছিল যে শুধু আমি লাল বলেই খেলব না সাদা বলেও খেলব কিন্তু। আমি ঐভাবে মেন্টালি প্রিপারেশন নিয়েছি। চেষ্টা করেছি ওয়ানডে ক্রিকেট খেলতে হলে কিভাবে ভালো করতে হবে এবং আমার কোন কোন জায়গায় ডেভলপ করতে হবে চিন্তা করেছি ওয়ানডে ক্রিকেট খেলতে হলে আমার বোলিং ইকোনমিটা ঠিক রাখতে হবে’

‘সাথে ব্রেক থ্রু দিতে হবে মাঝে মধ্যে যখন টিমের প্রয়োজন। ঐটা নিয়েই চেষ্টা করছি এবং আমি যখন বোলিং করি চেষ্টা করি দলের প্রয়োজনে ইকোনমিটা ঠিক রাখার জন্য এবং যদি টিমের প্রয়োজন হয় ব্রেক থ্রু এনে দেয়ার জন্য। এটাই আমি সবসময় চেষ্টা করি এবং ঐ অনুযায়ী বল করি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

আইপিএল ২০২১ এর নিলামের দিন ও স্থান ঘোষণা

Read Next

‘আমরা চাই মুস্তাফিজ আরো ভালো করুক’

Total
5
Share