ট্যাক্স কার্ড পেলেন তিন ক্রিকেটার

ট্যাক্স কার্ড পেলেন তিন ক্রিকেটার

বেশ কয়েক বছর ধরেই খেলোয়াড় শ্রেণিতে সর্বোচ্চ কর দাতা হিসেবে ট্যাক্স কার্ড পেয়ে আসছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাশরাফি বিন মর্তুজারা। গত চার বছরের ন্যায় এবারও খেলোয়াড় শ্রেণিতে সর্বোচ্চ কর দাতা হিসেবে ট্যাক্স কার্ড পাচ্ছেন এই তিনজন।

২০১৯-২০ অর্থ বছরের বিভিন্ন শ্রেণিতে মোট ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সর্বোচ্চ কর প্রদানের পুরস্কার হিসেবে ট্যাক্স কার্ড প্রদানের জন্য নির্বাচিত করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। যার মধ্যে ৭৬ জন ব্যক্তি ও ৫৫ টি প্রতিষ্ঠান পাচ্ছেন ট্যাক্স কার্ড।

গত ২০ জানুয়ারি অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সহকারী সচিব (কর) নুসরাত জাহান নিশু স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

যেখানে বলা হয়েছে জাতীয় ট্যাক্সকার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত) অনুযায়ী ২০১৯-২০২০ কর বছরে মোট ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সেরা করদাতা নির্বাচিত করা হয়েছে।

খেলোয়াড় শ্রেণিতে নির্বাচিত হওয়া তিনজনই জাতীয় দলের ক্রিকেটার। যেখানে অলরাউন্ডার সাকিব আল হাসান কর পরিশোধ করেন ঢাকা কর অঞ্চল-৭ ও তামিম ইকবাল এবং মাশরাফি বিন মর্তুজা কর পরিশোধ করে থাকেন ঢাকা কর অঞ্চল-১ থেকে।

তিনজনই ২০১৬ সালে প্রথম বার ট্যাক্স কার্ড পান। এরপর ২০১৭, ২০১৮ , ২০১৯ সালের পর এই নিয়ে টানা পাঁচ বার এই সম্মাননা পাচ্ছে জাতীয় দলের এই তিন তারকা ক্রিকেটার।

৯৭ ডেস্ক

Read Previous

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি স্কোয়াডে ‘৩’ আনক্যাপড ক্রিকেটার

Read Next

র‍্যাংকিংয়ের সেরা ‘১০’ এ বাংলাদেশের ‘২’

Total
13
Share