রাশিদ জাদুতে আইরিশদের হোয়াইটওয়াশ করল আফগানরা

রাশিদ জাদুতে আইরিশদের হোয়াইটওয়াশ করল আফগানরা

রাশিদ খানের অলরাউন্ড নৈপুণ্যে আবুধাবিতে ৩য় ওয়ানডেতে আয়ারল্যান্ডকে ৩৬ রানে পরাজিত করে সফরকারীদের হোয়াইটওয়াশ করেছে আফগানিস্তান।

প্রথমে ব্যাটিংয়ে রাশিদ খানের ৪৮ রানের সুবাদে ৭ উইকেটে ১৬৩ রান থেকে শেষ পর্যন্ত ৯ উইকেটে ২৬৬ রানের সম্মানজনক স্কোর করতে সমর্থ হয় আফগানিস্তান। পরবর্তী রাশিদের ৪ উইকেটের কল্যাণে ২৩০ রানে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। বিফলে যায় পল স্টারলিংয়ের টানা ২য় সেঞ্চুরি।

৩ ম্যাচের ওয়ানডে সিরিজে আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করে ২০২৩ ভারত বিশ্বকাপে জায়গা করে নিতে মূল্যবান ৩০ পয়েন্ট (আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগ) অর্জন করেছে আফগানিস্তান।

ভালো সূচনার পরও সিমি সিংয়ের ৩৭ রানে ৩ উইকেটের সুবাদে কোনঠাসা হয়ে পড়ে আফগানরা। পরবর্তীতে রাশিদের ৪০ বলে ৩টি করে চার ও ছক্কার সহায়তায় ৪৮ রানের কল্যাণে সুবিধাজনক অবস্থায় পৌঁছে তারা।

জবাবে আয়ারল্যান্ড নিয়মিত বিরতিতে উইকেট হারালেও স্টারলিং তার স্বভাবসুলভ ব্যাটিং করতে থাকেন। ১২তম ওয়ানডে শতরান পূর্ণ করার পর মুজিব উর রহমানের স্পিন জাদুতে বোল্ড হন তিনি।

৮ম উইকেটে সিমি সিং ও অ্যান্ডি ম্যাকব্রাইনের ৩০ রানের জুটিতে আয়ারল্যান্ড জয়ের স্বপ্ন দেখে। তবে আফগান বোলারদের তোপে জয় থেকে ৩৬ রান দূরে হার মানতে হয় আইরিশদের।

ম্যাচ সেরা হন রাশিদ খান এবং সিরিজ জুড়ে অসাধারণ ব্যাটিং পারফরম্যান্সের জন্য সিরিজ সেরা হন পল স্টারলিং।

সংক্ষিপ্ত স্কোরঃ

আফগানিস্তানঃ ২৬৬/৯ (৫০), রাশিদ ৪৮, আজগর ৪১, গুলবাদিন ৩৬; সিমি ১০-১-৩৭-৩, ইয়াং ৮-০-৬১-৩

আয়ারল্যান্ডঃ ২৩০/১০ (৪৭.১), স্টারলিং ১১৮, টেক্টর ২৪, টাকার ২২; রাশিদ ৯-০-২৯-৪, মুজিব ১০-০-৪৩-২

ফলাফলঃ আফগানিস্তান ৩৬ রানে ম্যাচে জয়ী, ৩-০ ব্যবধানে সিরিজ জয়ী

ম্যাচ সেরাঃ রাশিদ খান (আফগানিস্তান)

সিরিজ সেরাঃ পল স্টারলিং (আয়ারল্যান্ড)।

৯৭ ডেস্ক

Read Previous

করাচিতে বোলারদের এক দিন

Read Next

বাংলাদেশে ভালো করার পথ বাতলে দিলেন রোচ

Total
1
Share