যেকারণে প্রথম দুই ম্যাচে খেলেননি সাইফউদ্দিন

যেকারণে প্রথম দুই ম্যাচে খেলেননি সাইফউদ্দিন

সাম্প্রতিক সময়ে সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশ দলে অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন অটো চয়েজ। তবে করোনা পরবর্তী বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক সিরিজে শুরুর দুই ম্যাচেই একাদশে ছিলেন না এই অলরাউন্ডার। মূলত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের আগে পরে চোট নিয়ে বিপাকে পড়া সাইফউদ্দিনকে পুরোপুরি ফিট হিসেবে পেতেই শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করে টিম ম্যানেজমেন্ট।

আজ (২৫ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইট ওয়াশ নিশ্চিত করা ম্যাচের একাদশে এসেছে দুই পরিবর্তন। প্রথম দুই ম্যাচে অপরিবর্তিত একাদশ থেকে এদিন বিশ্রাম দেওয়া হয় এই সিরিজেই অভিষেক হওয়া হাসান মাহমুদ ও অভিজ্ঞ পেসার রুবেল হোসেনকে।

তাদের পরিবর্তে একাদশে ফিরেন মোহাম্মদ সাইফউদ্দিন ও প্রায় সাড়ে তিন বছর পর টাইগারদের ওয়ানডে জার্সি গায়ে চাপান তাসকিন আহমেদ। সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় দুজনের প্রথম দুই ম্যাচে একাদশে না থাকাটা প্রমাণ করে দলের ভেতরে প্রতিযোগিতার বিষয়টি।

অধিনায়ক তামিম ইকবাল আজ ম্যাচ শেষে এক ভিডিও বার্তায় এ প্রসঙ্গে বলেন, ‘দেখেন যে দুইজন আজকে খেলেছে সাইফউদ্দিন আমাদের প্রায় এক দেড় বছর ধরেই পেস বোলিংয়ের প্রথম পছন্দ। ও সবসময় একাদশে থাকে। কিন্তু ১ম ওয়ানডের সময় ম্যানেজমেন্ট মনে করেছে ও হয়তো শতভাগ ফিট না, তাই তাঁর ফেরা নিশ্চিতই ছিল।’

এদিকে লম্বা সময় আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে তাসকিন আহমেদ ৮.২ ওভার বল করে ৩২ রান খরচায় নিয়েছেন এক উইকেট। উইকেত সংখ্যাকে এক পাশে রেখে অধিনায়ক তামিম ভূয়সী প্রশংসা করেছেন তাসকিনের।

তামিম বলেন, ‘আর তাসকিন অবিশ্বাস্য বোলিং করেছে। আপনি যদি টি-টোয়েন্টি দেখেন বা প্রেসিডেন্ট কাপ দেখেন আমাদের আজকে যেহেতু একটা সুযোগ ছিলো একারণেই ওকে খেলানো হয়। আর সে হতাশ করেনি। সে অনেক ভালো করেছে আজ। হয়তো ৩-৪টি উইকেট পায়নি কিন্তু সে আসলেও খুব ভালো বোলিং করেছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ভেতরের কথা বাইরে কিভাবে আসে জানেন না সাকিব!

Read Next

তামিম বলছেন- ‘ভালো, তবে আরো ভালো করতে হবে’

Total
2
Share