অধিনায়কের ব্যাটে শ্রীলঙ্কাকে জবাব দিচ্ছে ইংল্যান্ড

অধিনায়কের ব্যাটে শ্রীলঙ্কাকে জবাব দিচ্ছে ইংল্যান্ড

গলে শ্রীলঙ্কাকে সফরকারী ইংল্যান্ড জবাব দিচ্ছে অধিনায়কের ব্যাটে চড়ে। জেমস অ্যান্ডারসনের ৬ উইকেটের বদৌলতে শ্রীলঙ্কার ১ম ইনিংস ৩৮১ রানে শেষ হয়। জবাবে সফরকারী ইংল্যান্ড দুই ওপেনারকে হারিয়ে ৯৮ রানে গলে টেস্টের ২য় দিন শেষ করে। ৬৭ রান করে অপরাজিত ইংলিশ দলপতি জো রুট।

অধিনায়ক জো রুট ৬৭ রান এবং জনি বেয়ারস্টো ২৪ রান নিয়ে ৩য় দিন শুরু করবেন। এই দুইজন ওভার প্রতি চার রান নিয়ে ৩য় উইকেটে ৯৩ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন আছেন।

১ম টেস্টের মত ২য় টেস্টের ১ম ইনিংসেও বামহাতি স্পিনার লাসিথ এম্বুলদেনিয়া চমৎকার বোলিং করে ইংলিশ দুই ওপেনারকে ফেরান। জ্যাক ক্রলি ৫ রান এবং ডম সিবলি কোন রান না করে সাজঘরে ফিরে যান। এই সিরিজে এ দুইজন ৬ ইনিংসে এলহন পর্যন্ত মাত্র ২৮ রান সংগ্রহ করতে সক্ষম হয়েছেন।

শ্রীলঙ্কাকে ১ম ইনিংসে অলআউট করতে ইংলিশ বোলারদের ১৩৯.৩ ওভার পর্যন্ত বোলিং করতে হয়েছে। অ্যান্ডারসন ২৯ ওভার বোলিং করে ৪০ রানে ৬ উইকেট নিয়েছেন। যা তার টেস্ট ক্যারিয়ারে চতুর্থ সেরা বোলিং ফিগার (ইনিংসে)।

আগের দিনের সেঞ্চুরিয়ান অ্যাঞ্জেলো ম্যাথুসকে ২য় দিনের শুরুতে ফিরিয়ে দেন অ্যান্ডারসন। এরপর নিরোশান ডিকওয়েলা ৯২ এবং দিলরুয়ান পেরেরা ৬৭ রান করে স্বাগতিকদের হতাশা আরো বাড়ান। শ্রীলঙ্কা শেষ পর্যন্ত ৩৮১ রান পর্যন্ত করতে সক্ষম হয়।

অ্যান্ডারসনের ৬ উইকেট ছাড়াও মার্ক উড ৩ উইকেট শিকার করেন। বাকি উইকেটটি নেন স্যাম কারেন। স্পিনার ডম বেস এবং জ্যাক লিচ কোন উইকেট নিতে ব্যর্থ হন।

সংক্ষিপ্ত স্কোরঃ ২য় দিন শেষে

শ্রীলঙ্কা ১ম ইনিংসঃ ৩৮১/১০ (১৩৯.৩ ওভার), ম্যাথুস ১১০, ডিকওয়েলা ৯২, পেরেরা ৬৭ ; অ্যান্ডারসন ২৯-১৩-৪০-৬, উড ২৮-৪-৮৪-৩

ইংল্যান্ড ১ম ইনিংসঃ ৯৮/২ (৩০ ওভার), রুট ৬৭*, বেয়ারস্টো ২৪* ; এম্বুলদেনিয়া ১১-৪-৩৩-২।

৯৭ ডেস্ক

Read Previous

কাকে বাদ দিবে ভেবে পাচ্ছে না বাংলাদেশ!

Read Next

আইসিসি ইভেন্ট আয়োজনের জন্য বিড করবে পাকিস্তান

Total
2
Share