‘একাদশে পরিবর্তন আসতেই পারে, তবে…’

কর্পোরেট লিগ আয়োজন করবে বিসিবি- নাজমুল হাসান পাপন

ওয়েস্ট ইন্ডিজ তুলনামূলক খর্বশক্তির এক দল নিয়ে বাংলাদেশে খেলতে এসেছে। প্রথম দুই ওয়ানডে জিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ইতোমধ্যে জিতে নিয়েছে তামিম ইকবালের নেতৃত্বাধীন দল। শেষ ম্যাচে তাই একাদশে পরিবর্তন আসতে পারে, এমনটা গতকাল ম্যাচ শেষে জানিয়েছিলেন তামিম ইকবাল। বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) অবশ্য সতর্ক, কাউকে অবমূল্যায়ন করে কিছু করতে নারাজ তিনি।

ঢাকার মোহাম্মদপুরের ইকবাল রোডে উদয়াচল পার্কের উদ্বোধন করতে যেয়ে বিসিবি বস জানান তার ভাবনার কথা।

তিনি বলেন, ‘একাদশে পরিবর্তন আসতেই পারে। তবে এমন কোনো পরিবর্তন আমরা আনতে চাই না, যাতে করে কাউকে অবমূল্যায়ন করা হয়।’

এই সিরিজ দিয়ে আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগে নিজেদের যাত্রা শুরু করেছে বাংলাদেশ। দুই ম্যাচ জিতে বাগিয়ে নিয়েছে ২০ পয়েন্টও। তবে সামনে কঠিন সময় আছে বলে ঘরের মাঠে নাটাই নিজেদের আয়ত্বে রাখতে চান নাজমুল হাসান পাপন।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

তিনি বলেন, ‘একটা জিনিস মাথায় রাখতে হবে, এটা দিয়েই শুরু হল আমাদের ওডিআই চ্যাম্পিয়নশিপ (আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগ)। দুটো ম্যাচ জিতে কিন্তু আমরা ২০ পয়েন্ট পেয়েছি। এই একেকটা ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। কোন দলকেই ছোট করে বা খাটো করে দেখার সুযোগ নেই। তা না হলে ভবিষ্যতে বিশ্বকাপ খেলতে গেলে আমাদের অসুবিধা হবে।’

‘এজন্য আমরা প্রথম থেকেই প্রত্যেকটা খেলা অত্যন্ত গুরুত্বের সাথে নিচ্ছি। আগামী দিনে শক্তিশালী দেশগুলোর বিপক্ষে আমাদের বেশিরভাগ খেলাই দেশের বাইরে। আমরা দেশের মাটিতে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা থেকে শুরু করে সবাইকেই হারিয়েছি। কিন্তু বিদেশে গিয়ে ভালো জয় এক-দুইটা ছাড়া তেমন হয়নি। সিরিজ জিতেছি কেবল দটো। সেদিক থেকে চিন্তা করলে অত্যন্ত কঠিন। প্রত্যেক খেলাকে গুরুত্বের সাথে নিতে হবে এবং অবশ্যই জিততে হবে’, পাপন যোগ করেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিশেষ বিমানে চট্টগ্রামে গিয়েছে দুই দল

Read Next

বয়কটকে ছাড়িয়ে পিটারসেনের খুব কাছে জো রুট

Total
2
Share