অভিষেকেই আম্পায়ার গাজী সোহেলের এমন ভুল!

অভিষেকেই আম্পায়ার গাজী সোহেলের এমন ভুল!

করোনা প্রভাবে নিরপেক্ষ আম্পায়ার নিয়োগের ক্ষেত্রে শিথিলতা এনেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ফলে দ্বিপাক্ষিক সিরিজগুলোতে আয়োজক দেশের আম্পায়ারদেরই দায়িত্ব পালন করতে হচ্ছে। চলমান বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজেও যে দায়িত্ব সামলাচ্ছেন বাংলাদেশের আম্পায়াররা। কিন্তু আজ (২২ জানুয়ারি) দ্বিতীয় ওয়ানডেতে অন ফিল্ড আম্পায়ার হিসেবে নিজের অভিষেক ম্যাচেই ভুল করে বসলেন গাজী সোহেল।

টস জিতে আগে ব্যাট করা ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের ৪০ তম ওভারের ঘটনা। বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানের করা ওভারটিতে বৈধ ডেলিভারি ছিল ৫ টি। তবে ভুলক্রমে ঐ ৫ বলেই ওভার ঘোষণা করেন গাজী সোহেল।

ওভারের প্রথম দুইটি বল বৈধ হলেও তৃতীয় বলটি হয় ‘নো’ বল। পরের বলটিও ‘নো করেন মুস্তাফিজ। এরপর করেন তিনটি বৈধ বল। কিন্তু শুরুর দুই বৈধ বলের সাথে শেষের তিন বৈধ বলের পরই ওভার ঘোষণা দেন আম্পায়ার গাজী সোহেল। ওভারে মোট ৭ টি বল ছুঁড়েছেন মুস্তাফিজ, যার ৫ টি বৈধ হলেও ‘নো’ ছিল দুইটি, আর এটিই ঠিকঠাক হিসাব করতে পারেননি সোহেল।

ম্যাচে অন ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করছেন অভিষিক্ত গাজী সোহেল ও শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। গাজী সোহেল এর আগে ৫ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অন ফিল্ড আম্পায়ারের ভূমিকা পালন করেন। গাজী সোহেল অনভিজ্ঞ হলেও আরেক অন ফল্ড আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত ইতোমধ্যে ৪৩ টি আন্তর্জাতিক ওয়ানডে পরিচালনা করেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

আজও মুখ থুবড়ে পড়ল ওয়েস্ট ইন্ডিজ

Read Next

৩ দিনের ম্যাচের স্কোয়াডে আকবর-জয়রা

Total
4
Share