‘সামনের ম্যাচগুলোতে মুস্তাফিজকে আরো ইনসুইং করতে দেখা যাবে’

'সামনের ম্যাচগুলোতে মুস্তাফিজকে আরো ইনসুইং করতে দেখা যাবে'

মুস্তাফিজুর রহমানের মায়াবী কাটারে কত কত তারকা ব্যাটসম্যানের উঠেছিল নাভিশ্বাস। অথচ এই কাটারেই একটা সময় মুস্তাফিজ নিজে ছেড়েছেন দীর্ঘশ্বাস। প্রযুক্তির এই যুগে আধুনিক ক্রিকেটে এক অস্ত্র দিয়ে টিকে থাকা দায়। পড়তি ফর্মে নানা প্রশ্নের ভীড়ে একটা সময় টেস্ট স্কোয়াডেও জায়গা হারান ফিজ।

স্বল্পভাষী মুস্তাফিজ করেছেন অনুধাবন, সঙ্গী হিসেবে নতুন শুরুর যাত্রায় ওটিস গিবসনকে পেয়েছেন। টিকে থাকার লড়াইয়ে টাইগার পেস বোলিং কোচের মেধা, মনন; মুস্তাফিজের ছিল পরিশ্রম। বোলিং বৈচিত্র‍্যে যোগ করেছেন ইনসুইং, লক্ষ্য শুধু কাটার নয়, বল ভেতরেও ঢোকাবেন।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতেও মিলেছে তার প্রমাণ। শুধু কাটার মাস্টার খ্যাতি নয় বাঁহাতি এই পেসার পরিপূর্ণ পেসার হতে চান। বেলা গড়ালে বোঝা যাবে কতটা পেরেছেন, তবে পরিশ্রম ফল যে পাওয়া তার ছাপই রেখেছেন।

বোলারদের দাপটের দিনে ক্যারিবিয়ানদের প্রথম দুই উইকেট মুস্তাফিজের। সুনীল অ্যামব্রিসকে বোকা বানিয়েছেন নতুন অস্ত্র ইনসুইংয়ে, জশুয়া ডা সিলভা অবশ্য ধরা পড়েন লিটনের হাতে। উইকেট কেবল সংখ্যা, পুরো ম্যাচে বাঁহাতি এই পেসার ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানদের বিভ্রান্ত করেছেন বেশ কয়েকবার।

এই টাইগার পেসারের উন্নতিতে মুগ্ধ গুরু ওটিস গিবসন। সামনে আরও বেশ বল ভেতরে ঢোকাবেন মুস্তাফিজ এমন বার্তাও দিয়ে রেখেছেন।

আজ (২১ জানুয়ারি) এক ভিডিও বার্তায় টাইগারদের পেস বোলিং কোচ বলেন, ‘সে (মুস্তাফিজ) অনেক পরিশ্রম করেছে। তার সাথে কাজ করার অভিজ্ঞতাও বেশ ভালো। তার সাথে কাজ করা আনন্দদায়ক। আমরা চেষ্টা করছি বল ভেতরে আনার, আমরা অনেক কিছু নিয়েই কাজ করেছি তার কবজির পজিশন নিয়ে।’

‘সে ইতোমধ্যে প্রমাণ করেছে যে সে তার কবজির পজিশন ঠিক জায়গায় আনলে বল ভেতরের দিকে সুইং করাতে পারে। আশা করছি সে এখান থেকে আরও ভালো করবে এবং সামনের ম্যাচ গুলোয় আপনারা আরও বল ভেতরের দিকে সুইং করতে দেখবেন।’

৯৭ প্রতিবেদক

Read Previous

হাসান মাহমুদের পারফরম্যান্স অবাক করেনি ওটিস গিবসনকে

Read Next

যে কারণে হারা ম্যাচের পরও অনুশীলন করেনি ওয়েস্ট ইন্ডিজ

Total
6
Share