নিজের পারফরম্যান্সে খুশি আকিল পুড়ছেন আক্ষেপেও

নিজের পারফরম্যান্সে খুশি আকিল পুড়ছেন আক্ষেপেও

১২৩ রানের লক্ষ্য পেয়েও জয়ের পথে বাংলাদেশি ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষাই নেয় ক্যারিবিয়ান স্পিনাররা। বিশেষ করে মিরপুর-শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গতকাল (২০ জানুয়ারি) অভিষিক্ত ওয়েস্ট ইন্ডিজ স্পিনার আকিল হোসেন ছিলেন বেশ উজ্জ্বল। ক্যারিবিয়ান স্পিনারদের মধ্যে ওয়ানডে অভিষেকে সেরা বোলিং ফিগার এখন তার, তবে দল হেরেছে বলে বাঁহাতি এই স্পিনারের আছে আক্ষেপ।

খর্ব শক্তির ওয়েস্ট ইন্ডিজ এদিন অভিষেক করিয়েছিল আকিল হোসেন সহ ৬ জন ক্রিকেটারের। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুরর রহিমদের বিপক্ষে যে খুব একটা সুবিধা করতে পারবেনা জেসন মোহাম্মদের দল তা অনুমেয়ই ছিল। কিন্তু নিজেরা ১২২ রানে গুটিয়ে গিয়েও বাংলাদেশকে যেভাবে চেপে রেখেছিল স্পিন দিয়ে তা বলতে হবে আলাদা করেই।

আকিল হোসেন দিয়েছেন সেই লড়াইয়ের নেতৃত্ব, বাংলাদেশের ৪ উইকেটের তিনটিই তার শিকার। বাকি একটিও নিয়েছেন স্পিনে হাত ঘুরিয়ে অধিনায়ক জেসন মোহাম্মদ। লিটন দাসকে যে বলে বোল্ড করেছেন আকিল তা একজন স্পিনারের স্বপ্নের ডেলিভারিও বলা যায়। ফিরিয়েছেন নাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসানকেও। ম্যাচে তার ফিগার ১০-১-২৬-৩। যদিও ৯৭ বল ও ৬ উইকেট হাতে রেখেই শেষ পর্যন্ত লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

২৭ বছর বয়সী আকিল ম্যাচ শেষে জানান নিজে ভালো করলেও দলকে জেতাতে না পারার ব্যাপারটি মাথায় থেকে যাবে। পরের ম্যাচে দলের ব্যাটসম্যানরা বড় স্কোর করে দিবে এমনটাই প্রত্যাশা এই বাঁহাতি স্পিনারের।

আকিল বলেন, ‘নিজের পারফরম্যান্সে আমি খুশি। তবে দলকে জেতাতে না পারাটা সবসময় মাথায় থেকে যাবে। এমনিতে নিজের পারফরম্যান্সে আমি সন্তুষ্ট। অভিজ্ঞতা বেশ ভালো ছিল। আমরা সবটা দিয়ে চেষ্টা করেছি। দুর্ভাগ্যজনকভাবে আমরা পারিনি। আশা করি, পরের ম্যাচে আমরা ভালোভাবে ঘুরে দাঁড়াতে পারব।’

৯৭ প্রতিবেদক

Read Previous

শরীয়তপুরে ৩২ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্ট

Read Next

‘সাকিবকে খেলা ছিল খুবই কঠিন’

Total
8
Share