দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলে চার নতুন মুখ

'মোমেন্টাম' হারিয়ে বিপাকে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। প্রথমবারের মতো প্রোটিয়াদের নেতৃত্ব দিবেন হেনরিখ ক্লাসেন। দলে ডাকা হয়েছে এক ঝাঁক নতুন ক্রিকেটারকে যাদের মধ্যে এখনও টি-টোয়েন্টিতে অভিষেক হয়নি চার জনের।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ঘোষিত টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন চার ক্রিকেটার। পেসার ওকুল সেলে, নান্দ্রে বার্গার, উইকেটকিপার-ব্যাটসম্যান রায়ান রিকেলটন ও অফ-স্পিনার জ্যাক স্নাইম্যান। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাবনা মাথায় রেখে তরুণদের পরীক্ষা-নিরীক্ষা করে দেখতেই তাঁদের সুযোগ দেওয়া হয়েছে।

আগামী মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে প্রোটিয়ারা। তাই আগে থেকেই দলকে প্রস্তুত করতে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে রাখা হয়নি সিনিয়র ক্রিকেটারদের। টি-টোয়েন্টির দলে না থাকায় টেস্ট সিরিজ খেলেই দেশে ফিরে আসবেন কুইন্টন ডি কক, ভ্যান ডার ডুসেন, কাগিসো রাবাদা, আনরিখ নরকিয়া, লুঙ্গি এনগিডিরা। তারুণ্যনির্ভর স্কোয়াড নিয়েই পাকিস্তানের বিপক্ষে সংক্ষিপ্ত সংস্করণের লড়াইয়ে নামবে দক্ষিণ আফ্রিকা।

তবে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে তরুণদের সঙ্গে আছে বেশ কিছু অভিজ্ঞ ক্রিকেটারও। ডেভিড মিলার, আন্দিলে ফেলুকওয়ায়ো, তাব্রাইজ শামসি, ডোয়াইন প্রিটোরিয়াস আছেন ঘোষিত দলে।

আগামী ১১ ফেব্রুয়ারি লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। একই মাঠে পরের দুই ম্যাচ যথাক্রমে ১৩ ও ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি স্কোয়াডঃ

হেনরিখ ক্লাসেন (অধিনায়ক), নান্দ্রে বার্গার, ওকুল সেলে, জুনিয়র ডালা, বিয়ন ফোরটুইন, রেজা হেনড্রিকস, জর্জ লিন্ডে, ইয়ানেমান মালান, ডেভিড মিলার, আন্দিলে ফেলুকওয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, রায়ান রিকেলটন, তাব্রাইজ শামসি, লুথো সিপামলা, জন-জন স্মাটস, পিট ফন বিলিয়োন, গ্লেন্টন স্টারম্যান ও জ্যাক স্নাইম্যান।

৯৭ ডেস্ক

Read Previous

অভিষিক্ত হাসান মাহমুদকে যেমন দেখলেন সাকিব-তামিম

Read Next

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে বিদায় বললেন লাসিথ মালিঙ্গা

Total
5
Share