ভারত-অস্ট্রেলিয়া টেস্ট থেকে অনুপ্রেরণা নিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

ভারত-অস্ট্রেলিয়া টেস্ট থেকে অনুপ্রেরণা নিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

ব্রিসবেনে ভারত যেটা করেছে সেটা নিশ্চিতভাবেই হতে পারে অনুপ্রেরণার নতুন উদাহরণ। অনভিজ্ঞ একটি দলকে নিয়ে তিন দশকের বেশি সময়ের রেকর্ড ভেঙে ব্রিসবেন টেস্ট জিতলো ভারত। গত ৩১ বছরে যেখানে অপরাজেয় ছিল অজিরা, সেটা কিনা ভাঙলো নিয়মিত টেস্ট অধিনায়ক ভিরাট কোহলির ছুটিতে দায়িত্ব পাওয়া অজিঙ্কা রাহানের নেতৃত্বে। ভারতের কাছ থেকে পাওয়া অনুপ্রেরণা নিয়েই আগামীকাল (২০ জানুয়ারি) বাংলাদেশের বিপক্ষে নামছে ওয়েস্ট ইন্ডিজও।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি মাঠে গড়াবে আগামীকাল (২০ জানুয়ারি) সকাল সাড়ে ১১ টায়। করোনা শঙ্কা ও ব্যক্তিগত কারণ দেখিয়ে সফর থেকে নাম সরিয়ে নেয় দুই ফরম্যাটের অধিনায়ক সহ ক্যারিবিয়ানদের বেশিরভাগ নিয়মিত ক্রিকেটার। ফলে খর্ব শক্তির দল নিয়েই টাইগারদের মোকাবেলা করবে ক্যারিবিয়ানরা।

ওয়ানডে স্কোয়াডে থাকা বেশ কয়েকজন ক্রিকেটারই আছেন অভিষেকের অপেক্ষায়। তবে দলটির ওয়ানডে অধিনায়ক জেসন মোহাম্মদ আগামীকাল মাঠে নামার আগে অনুপ্রেরণা নিচ্ছেন সদ্য সমাপ্ত ব্রিসবেন টেস্ট থেকে। ভারতীয়দের দেখানো পথে হেঁটে নিজেদের দুর্বলতাকে পেছনে ফেলে ঘরের মাঠে বাংলাদেশকে চোখে চোখ রেখে জবাব দিতে চান।

সিরিজ শুরুর আগে আজ (১৯ জানুয়ারি) এক ভার্চুয়া সংবাদ সম্মেলনে জেসন মোহাম্মদ বলেন, ‘আমরা জয়ের ব্যাপারে ভাবছি এবং সেজন্য চেষ্টা করব। নির্ভর করছে আপনি নির্ধারিত দিনে কীভাবে খেলছেন। অবশ্যই নতুন অনেক ক্রিকেটারের অভিষেক হতে চলেছে।’

‘যখন আপনার বিশ্বাস থাকবে এবং জয়ের মত দল থাকবে এই্ ব্যাপারগুলো অর্জন করা সম্ভব। এটা ভারত-অস্ট্রেলিয়া টেস্টেও দেখা গিয়েছে। আমাদেরও একই মাইন্ডসেট আছে যে আগামীকাল থেকে আমরা ভাল ক্রিকেট খেলব এবং আশা করি ফলাফলও আমাদের পক্ষেই আসবে।’ যোগ করেন ক্যারিবিয়ান ওয়ানডে দলপতি।

সিরিজ উপভোগ করার মন্ত্রে বিশ্বাসী জেসন মোহাম্মদ আরও বলেন, ‘আমরা কেবল সিরিজ ও আমাদের প্রথম ম্যাচটি উপভোগ করতে চাই। এটা আমাদের সবার জন্য দারুণ সুযগ ওয়েস্ট ইন্ডিজকে প্রতিনিধিত্ব করার। আমরা ব্যক্তিগতভাবে ভালো করতে চাই তবে গুরুত্বপূর্ণ হল এক হয়ে দলের জন্য করা।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিবের বিপক্ষে ইতিবাচক থাকতে চান জেসন মোহাম্মদ

Read Next

মিরপুরে একদিনে দুই অভিষেক?

Total
2
Share